রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ০২:০৮ অপরাহ্ন
  • রাজনীতি
  • »
  • চামড়া শিল্প রক্ষায় ব্যর্থ সরকার: খেলাফত মজলিস

চামড়া শিল্প রক্ষায় ব্যর্থ সরকার: খেলাফত মজলিস

shershanews24.com

প্রকাশ : ২১ আগস্ট, ২০১৯ ০৭:২৬ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: দেশের আর্থ-সামাজিক পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। চামড়া শিল্প রক্ষায় সরকার পুরোপুরি ব্যর্থ। আজ গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এ মন্তব্য করেন।

তিনি বলেন, দেশে অর্থনৈতিক ক্ষেত্রে চলছে চরম অরাজকতা। ঘুষ, দুর্নীতি, লুটপাটের মহোৎসব চলছে সর্বত্র। গত ঈদ-উল-আযহার সময় কুরবানীর পশুর চামড়ার দামে ধ্বস, যেটা চামড়া শিল্পের জন্য বড় ধরণের আঘাত। 
চামড়ার দাম না পেয়ে হাজার হাজার চামড়া ডাস্টবিনে ফেলে দেয়া হয়েছে। এক দিকে চামড়ার অর্থের হকদার এতিম-গরীবদের বঞ্চিত করা হয়েছে, অন্যদিকে দেশের অন্যতম বৃহৎ রফতানি খাত চামড়া শিল্প ধ্বংসের সম্মুখীন। চামড়া শিল্প ধ্বংসের জন্য বর্তমান সরকারকে একদিন জনগণের কাছে জবাবদিহি করতে হবে। 

খেলাফত মজলিসের মহাসচিব বলেন, দেশে মানুষের জান, মাল, ইজ্জতের ন্যূনতম নিরাপত্তা নেই। খুন, ধর্ষণ, হত্যা, নির্যাতন  চলছেই। দেশের সার্বভৌমত্ব এবং নিরাপত্তা আজ হুমকীর মুখে। পার্বত্য চট্টগ্রামে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যকে গুলিকরে হত্যা, ভারতের আগরতলা বিমানবন্দর সম্প্রসারণের জন্যে ভারত কর্তৃক বাংলাদেশের ভূমি ব্যবহারের পরিকল্পনা, মার্কিন প্রেসিডেন্টের কাছে প্রিয়া সাহার দেশবিরোধী নালিশসহ নানমুখী চক্রান্তের খবরে দেশবাসী উদ্বিগ্ন। 

তিনি বলেন, ডেঙ্গু সারাদেশে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রতিনিয়ত মানুষ মারা যাচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সরকার এখন বিভিন্ন বাসা-বাড়িতে মশার লার্ভা পাওয়ার নামে মোবাইল কোর্ট বসিয়ে জরিমানা করে জনগণকে নতুনভাবে হয়রানি শুরু করেছে।  
শীর্ষনিউজ/বিবৃতি/এস