রবিবার, ২৫-আগস্ট ২০১৯, ০২:৫৬ অপরাহ্ন
  • রাজনীতি
  • »
  • দেশ-জাতির কল্যাণে সাংবাদিকদের কাজ করতে হবে: বাবুনগরী  

দেশ-জাতির কল্যাণে সাংবাদিকদের কাজ করতে হবে: বাবুনগরী  

shershanews24.com

প্রকাশ : ২৩ মে, ২০১৯ ১০:৫৭ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, দেশ ও জাতির কল্যাণে আলেম ও সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 
বৃহস্পতিবার রাজধানীর একটি রেস্টুরেন্টে রিলিজিয়াস রিপোর্টার্স ফোরাম (আরআরএফ) আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 
আরআরএফ সভাপতি ফয়েজ উল্লাহ ভুইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদলের সঞ্চালনায় মাহফিলে আরো বক্তৃতা করেন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, বেসরকারি হজ এজেন্সি মালিকদের সংগঠন-হাবের সভাপতি এম. শাহাদাত হোসাইন তসলিম, মহাসচিব ফারুক আহমেদ সরদার, সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতি, খেলাফত আন্দোলনের আমির মাওলানা জাফরুল্লাহ খান, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, হাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি ফরিদ আহমেদ মজুমদার, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব আবুল খায়ের, খেলাফতে ইসলামীর মহাসচিব মাওলানা ফজলুর রহমান, খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, জমিয়তে উলামায়ে ইসলামের সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা মুহিউদ্দিন ইকরাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, অপর অংশের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, আরআরএফের সাবেক সভাপতি শামসুল ইসলাম প্রমুখ। 
জুনাইদ বাবুনগরী বলেন, আল্লাহ সাংবাদিকদের দেশ, জাতি ও দ্বীনের খেদমত করার বিশেষ সুযোগ দিয়েছে। দেশ ও ইসলামের জন্য এ সুযোগ সঠিকভাবে কাজে লাগানো উচিত। একইসাথে আলেমরা ইসলামের খেদমতে কাজ করে যাচ্ছেন। আলেম ও সাংবাদিকরা যৌথভাবে দেশ ও ইসলামের জন্য কাজ করলে সে কাজ আরো ফলপ্রসু হবে বলে আমরা প্রত্যাশা করি। একইসাথে সে কাজে আল্লাহর রহমত পাওয়ারও সম্ভাবনা থাকে।
হাব সভাপতি শাহাদাত হোসাইন তসলিম বলেন, হাব সব সময় আল্লাহর মেহমান হাজীদের সেবায় কাজ করে যাচ্ছে। হজ ব্যবস্থাপনায় দুর্নীতি অনিয়ম বন্ধে কাজ করছে। এ কাজে সাংবাদিকরা যদি সহযোগিতা না করতো তাহলে হাবের উদ্যোগ ফলপ্রসু হতোনা। সাংবাদিকদের সহযোগিতার কারণেই বর্তমানে হজ ব্যবস্থাপনা আগের থেকে অনেক উন্নত হয়েছে। আগামীতে এ ধারা অব্যাহত থাকবে বলে আমরা প্রত্যাশা করি। 
শীর্ষকাগজ/জে