মঙ্গলবার, ১৮-জুন ২০১৯, ১০:৩৭ অপরাহ্ন
  • রাজনীতি
  • »
  • রূপপুরের দুর্নীতির চিত্র দেশের ভবিষ্যত নিয়ে নতুন করে ভাবিয়ে তুলেছে: চরমোনাই পীর

রূপপুরের দুর্নীতির চিত্র দেশের ভবিষ্যত নিয়ে নতুন করে ভাবিয়ে তুলেছে: চরমোনাই পীর

Sheershakagoj24.com

প্রকাশ : ২৩ মে, ২০১৯ ১০:১৭ পূর্বাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, সাম্প্রতিক সময় রূপপুর পারমাণবিক কেন্দ্রসহ যে সকল ভয়াবহ দুর্নীতির চিত্র জাতির সামনে উঠে এসেছে,তাতে আমাদেরকে দেশের ভবিষ্যত নিয়ে নতুন করে ভাবিয়ে তুলেছে। এ সকল ভয়াবহ দুর্নীতির কারণ হলো আল্লাহর ভয় অন্তরে না থাকা। আর পবিত্র রমজান মানুষের অন্তরে আল্লাহর ভয় তৈরি করে। রমজানের শিক্ষকে কাজে লাগাতে পারলে সমাজ থেকে সকল অশান্তি দূর করা সম্ভাব।

বুধবার পুরানা পল্টনস্থ আই এ বি মিলনায়তনে কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান-এর সভাপতিত্বে ইসলামী যুব আন্দোলন আয়োজিত “আদর্শ যুবক তৈরিতে সিয়ামের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন।
প্রধান অতিথি তার বক্তব্য আরো বলেন, কৃষি প্রধান বাংলাদেশের প্রধান খাদ্যশষ্য ধানের ন্যায্যমূল্য না থাকায় কৃষকরা আজ হতাশায় নিজের ধান আগুনে পুড়িয়ে ফেলছে। সঠিক মূল্য নির্ধারণ না করলে কৃষকরা অনুৎসাহিত হলে দেশের কৃষি ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে এবং আমাদের দেশ পরনির্ভরশীল হয়ে পরবে। তাই খুব দ্রুত ন্যায্যমূল্য নির্ধারণ করে দালালদের দৌরাত্ব কমিয়ে সরকারিভাবে সরাসরি কৃষকদের থেকে ধান ক্রয় করার ব্যবস্থা গ্রহণ করতে হবে।
চরমোনাই পীর বলেন, যুবসমাজ আজ খুন, ধর্ষণ, মাদক সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়ে ধ্বংসের ধারপ্রান্তে চলে যাচ্ছে, এভাবে একটি সমাজ, রাষ্ট্র চলতে পারেনা। তাই এসব পথ হারা যুবকদেরকে সত্যের সন্ধান দেওয়ার দায়িত্ব ইসলামী যুব আন্দোলনকে নিতে হবে।

কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান-এর সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মাওলানা নেসার উদ্দিনের পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়িাম সদস্য, পিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি, মহাসচিব অধ্যক্ষ হফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক হফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারি মহাসচিব আলহাজ¦ আমিনুল ইসলাম , ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ¦ মুহাম্মদ আব্দুর রহমান, ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ প্রমুখ।
শীর্ষকাগজ/জে