মঙ্গলবার, ১৮-জুন ২০১৯, ১০:৪১ অপরাহ্ন
  • রাজনীতি
  • »
  • বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ

বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ

Sheershakagoj24.com

প্রকাশ : ২২ মে, ২০১৯ ০৭:৩০ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শুণ্য হওয়া বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়াসহ পাঁচজন। বুধবার গুলশান চেয়ারপারসনের কার্যালয় থেকে  বিএনপির কারাবন্দি খালেদা জিয়াসহ ৫ জনের পক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন বগুড়া জেলা বিএনপির নেতারা। বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেয়ার কথা রয়েছে।  
বগুড়া জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বলেন, ‘ম্যাডাম খালেদা জিয়াসহ আমরা পাঁচ জন ৩০ হাজার টাকার বিনিময়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছি।’
বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ জানান, দলীয় সিদ্ধান্তে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। বাকীরা হলেন-জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।
জানা যায়, রিটার্নিং কর্মকর্তার কাছে বৃহস্পতিবার খালেদা জিয়াসহ ৫ জনের মনোনয়নপত্র জমা দেয়া হবে। খালেদা জিয়া দুটি মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়ন বৈধ হওয়া নিয়ে আইনি জটিলতা রয়েছে। এরআগে ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনেও খালেদা জিয়ার জন্য ৩টি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিল। কিন্তু নির্বাচন কমিশন তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করলে কোর্টে আবেদন করলে বিভক্ত আদেশ আসে। 

খালেদা জিয়ার বগুড়া-৬ আসনে নির্বাচন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনিসহ বিএনপি মাত্র ৬ জন সারাদেশে নির্বাচিত হন। নির্বাচিত ৫ জন এমপি শপথ নিলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত বগুড়া-৬ আসনটি শুণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৪ জুন এই আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।
শীর্ষকাগজ/এসএসআই