শুক্রবার, ২৩-আগস্ট ২০১৯, ০২:৪৩ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • ‘গেট আউট’ মোকাব্বির যোগ দিলেন গণফোরামের কাউন্সিলে

‘গেট আউট’ মোকাব্বির যোগ দিলেন গণফোরামের কাউন্সিলে

shershanews24.com

প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ১২:১৪ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা:  দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদের যোগ দেয়ায় গণফোরামের কার্যালয় থেকে মোকাব্বির খানকে ‘গেট আউট’ বলে বের করে দিয়েছিলেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। তবে সেই  মোকাব্বির খান গণফোরামের জাতীয় কাউন্সিলে যোগ দিয়েছেন। এতে সম্মেলনস্থলে উপস্থিত নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা গেছে।

আজ শুক্রবার সকাল পৌনে ১১টায় মহানগর নাট্যমঞ্চে এই জাতীয় কাউন্সিলের উদ্বোধন করেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি অনুষ্ঠানের সভাপতিও। ড. কামালের সাথে একই গাড়ি বহরে করে মোকাব্বির খান সমাবেশস্থলে প্রবেশ করেন। 

দীর্ঘ ৮ বছর পর বিশেষ কাউন্সিলে বসেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। পুনর্গঠনের মাধ্যমে দলকে তৃণমূল পর্যন্ত চাঙ্গা করা, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নতুন করে আয়োজনের দাবিতে দেশব্যাপী আন্দোলন গড়ে তোলা ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে সরকারসহ জনগণের সামনে একটি সুস্পষ্ট রাজনৈতিক বক্তব্য তুলে ধরা- এই তিনটি প্রধান লক্ষ্য নিয়েই আয়োজন করা হয়েছে এই বিশেষ কাউন্সিল।

তবে মোকাব্বির খানের যোগ দেয়ার বিষয়ে দলটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেছেন, মোকাব্বিরকে আমন্ত্রণ জানানো হয়নি। তিনি নিজ থেকেই এসেছেন। 
তবে মোকাব্বির খান ড. কামালের নির্দেশেই সংসদে শপথ নিয়েছেন বলে মন্তব্য করেছেন পথিক। তিনি বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা থাকলেও এখনো নেয়া হয়নি।  আর মোকাব্বির দলের সিদ্ধান্তে সংসদে শপথ নেননি। তাকে ড. কামালই পাঠিয়েছেন।

পথিক আরো বলেন, ড. কামাল অফিসে আসলে মোকাব্বিরকে বের করে দেন। আবার বাসায় গেলে সংসদে যাওয়ার কথা বলেন। এটা দ্বৈত আচরণ। আমি এই দলে থাকবো না।  

এর আগে গত ২রা এপ্রিল একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থন নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচিত প্রতিনিধি মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে শপথ নেন। এ সময় দলীয় নেতারা দাবি করেন, দলের প্যাড চুরি করে  তিনি সংসদে শপথ নিয়েছেন। শপথ নেয়ার দুইদিন পর দলের সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করতে গিয়ে ‘ধমক’ শুনে বেরিয়ে এলেন গণফোরামের মোকাব্বির খান। এ সময় ড. কামাল মোকাব্বিরকে বলেন, আপনি এখান থেকে বেরিয়ে যান, গেট আউট, গেট আউট। আমার অফিস ও চেম্বার আপনার জন্য চিরতরে বন্ধ।
 শীর্ষকাগজ/এম