রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ১১:২৯ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • জনগণের পেটে ছুরি মারতে আবার গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা: বিএনপি

জনগণের পেটে ছুরি মারতে আবার গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা: বিএনপি

shershanews24.com

প্রকাশ : ১৫ মার্চ, ২০১৯ ০১:০৪ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: সাধারণ জনগণের পেটে ছুরি মারতে আবারও গ্যাসের দামবৃদ্ধির জন্য সরকার পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুধু লুটপাটের জন্য বেআইনিভাবে গ্যাসের মূল্য ১০৩ শতাংশ বৃদ্ধি করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

আজ শুক্রবার নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী। 
রিজভী বলেন, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), সংশ্লিষ্ট বিশেষজ্ঞ, সাধারণ গ্রাহক, ব্যবসায়ী, রাজনীতিক, সাংবাদিকসহ দেশের আপামর জনসাধারণ গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবকে প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবি জানালেও সরকার শুনছে না।

তিনি বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির মাসুল দিতে হবে সাধারণ মানুষকে। গ্যাসের দাম বাড়ালে কারখানার বিকাশে বাধাগ্রস্ত হবে। এতে কর্মসংস্থান বাধাগ্রস্ত হবে।

‘এমনিতে সারা দেশের ঘরে ঘরে বেকার সংখ্যা বেড়েছে। ফলে ঘরে ঘরে বেকারের কারখানা তৈরি হবে। গ্যাসের দাম বাড়িয়ে সরকার বিদ্যুতের দাম বাড়িয়ে গ্যাসের বাড়তি দাম ওঠাবে। পরিবহন ব্যবসায়ীরা বাড়াবেন ভাড়া। সব মিলিয়ে বাড়বে জীবনযাত্রার ব্যয়।’

রিজভী বলেন, আবাসিকে একচুলা বর্তমান দর ৭৫০ টাকা থেকে বাড়িয়ে এক হাজার ৩৫০ টাকা, দুই চুলা ৮০০ টাকা থেকে বাড়িয়ে এক হাজার ৪৪০ টাকা করার প্রস্তাব করেছে। গত ১০ বছরে গ্যাসের দাম বাড়ানো হয়েছে ছয়বার।

গ্যাস সঞ্চালন মূল্যহার, গ্যাস বিতরণ মূল্যহার এবং পাইকারি গ্যাসের মূল্যহার পরিবর্তনের প্রস্তাবগুলোকে অযৌক্তিক এবং বেআইনি বলে মনে করেন বিএনপির এ নেতা।

তিনি বলেন, গণবিরোধী গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে দূরে সরে আসতে হবে সরকারকে। অন্যথায় দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
শীর্ষকাগজ