শুক্রবার, ২৬-এপ্রিল ২০১৯, ০৭:৩৭ অপরাহ্ন
  • রাজনীতি
  • »
  • কখনো গণতন্ত্র ফিরে আসবে কিনা সন্দেহ আছে: রব

কখনো গণতন্ত্র ফিরে আসবে কিনা সন্দেহ আছে: রব

Sheershakagoj24.com

প্রকাশ : ১২ ফেব্রুয়ারী, ২০১৯ ০৮:৩৬ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, এই সরকার সন্তান জন্ম নেওয়ার আগের রাতেই সন্তানকে হত্যা করেছে, ভোটের আগের রাতেই ভোট ডাকাতি করে ১০ কোটি ভোটারকে তাদের ভোটাধিকার থেকে বাঞ্চিত করেছে। কিন্তু দুঃখের বিষয় কেউ এর প্রতিবাদ করেনি। 
আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে পরলোকগত রাশেদ সোহরাওয়ার্দীর মৃত্যুতে আয়োজিত স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
আ স ম আব্দুর রব বলেন, বাংলাদেশে আর কখনো গণতন্ত্র ফিরে আসবে কিনা তা নিয়ে আমার সন্দেহ আছে। কিন্তু মিথ্যা মামলা নিয়ে সারাদেশে আমাদের লক্ষাধিক সন্তানকে কারাগারে আটক করে রাখা হয়েছে। আমাদের দায়িত্ব তাদের মুক্ত করা। 
তিনি বলেন, বর্তমান সরকার আটক নেতাকর্মীদের যে সহজে মুক্ত হতে দিবেন না সে বিষয়ে কারো সন্দেহ নেই। তাদের মুক্ত করতে হলে রাজপথে কঠোর আন্দোলন করতে হবে। এ সময় ব্যারিস্টার মঈনুল হোসেনকে উদ্দেশ্য করে আসম রব বলেন, আপনিতো একজন আইনজীবি আপনার ভালো জানার কথা খালেদা জিয়ার মামলা সংক্রান্ত বিষয়ের সিদ্ধান্ত কোথা থেকে নির্ধারিত হয়। তার মামলার জামিন পাওয়া না পাওয়া আদালত থেকে নির্ধারিত হয়না বলেও মন্তব্য করেন তিনি।
ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, ঘরে বসে রাজনীতি করা যায়, রাজনীতি করা আর আন্দোলন করা এক কথা নয়। আন্দোলন করতে হলে ত্যাগ করতে হয়। 
জনগনের উদ্দেশ্যে তিনি বলেন, এই সরকার আপনাদের ঘাঁড় ধাক্কা দিয়ে বের করে দিয়েছে। আপনাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছে। আপনারা ১০ কোটি ভোটার এর প্রতিবাদ করুন। এর প্রতিবাদ করার দায়িত্ব শুধু ড. কামাল হোসেনের আর এক্যফ্রন্টের না। এর প্রতিবাদ করার দায়িত্ব আপনাদের ১০ কোটি মানুষের। আমি আশা করবো জনগন তাদের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে রাজপথে নামবেন। আমরা আপনাদের পাশে থাকবো।
শীর্ষকাগজ/এমই