বুধবার, ২৪-অক্টোবর ২০১৮, ০৯:২৯ পূর্বাহ্ন
  • রাজনীতি
  • »
  • বুধবার দেশজুড়ে বিক্ষোভের ডাক প্রগতিশীল ছাত্রজোটের

বুধবার দেশজুড়ে বিক্ষোভের ডাক প্রগতিশীল ছাত্রজোটের

Shershanews24.com

প্রকাশ : ০৭ আগস্ট, ২০১৮ ১০:১২ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ, নিরাপদ সড়ক নিশ্চিত করতে শিক্ষার্থীদের দাবি বাস্তবায়ন, আটক শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তিসহ পাঁচ দফা দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট।
মঙ্গলবার (৭ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে জোট নেতারা এ দাবি জানান।
সংবাদ সম্মেলন থেকে বুধবার (৮ আগস্ট) বেলা ১২টায় দেশের সব বিশ্ববিদ্যালয়-কলেজে ও জেলা শহরে বিক্ষোভ মিছিল করা হবে বলে জানানো হয়। কেন্দ্রীয়ভাবে ঢাবির মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে।
ছাত্রজোটের দাবি পাঁচটি হলো নৌমন্ত্রীর পদত্যাগসহ নিরাপদ সড়ক নিশ্চিত করতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের দাবিগুলোর বাস্তবায়ন; শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার; গ্রেফতার শহীদুল আলমসহ আটক সব ব্যক্তির নিঃশর্ত মুক্তি ও হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার;  দমন নির্যাতন-দুঃশাসন বন্ধ এবং চালক-স্টাফদের নিয়োগপত্র, পরিচয়পত্র ও প্রশিক্ষণসহ শ্রমঘণ্টা ও বেতন কাঠামো নির্ধারণ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে প্রগতিশীল ছাত্র জোট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে ডাকসুর সামনে এসে শেষ হয়।
শীর্ষ নিউজ/এন