বৃহস্পতিবার, ২৩-মে ২০১৯, ০৩:৩৪ অপরাহ্ন

ঘুষের টাকাসহ সমবায় কর্মকর্তা গ্রেফতার

Sheershakagoj24.com

প্রকাশ : ১৪ মে, ২০১৯ ০৫:১১ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: ঘুষের টাকাসহ রাজশাহী জেলার গোদাগারী উপজেলা সমবায় অফিসার নৃপেন্দ্রনাথ দাসকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার ( ১৪ মে) দুপুরে কমিশনের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলমের নেতৃত্বে দুদকের একটি বিশেষ টিম ঘুষের টাকাসহ তাকে গ্রেফতার করে।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

তিনি জানান, ঘুষের ৮ হাজার টাকাসহ গোদাগরী উপজেলা সমবায় অফিসার নৃপেন্দ্র নাথ দাসকে নিজ দফতরে থেকে গ্রেফতার করা হয়। স্থানীয় মৎস্যচাষী সমিতির মোঃ আবদুল বাতেন সমবায়ের সকল বিধি-বিধান অনুসরণ করে এবং নির্ধারিত ফি জমা দিয়ে উপজেলা সমবায় অফিসে তাদের সমিতির রেজিস্ট্রেশনের জন্য আবেদন করেন।

দুদক সূত্রে জানা যায়, উপজেলা সমবায় অফিসার নৃপেন্দ্রনাথ দাস রেজিস্ট্রেশনের জন্য ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। ঘুষ না পেলে তারা ফাইলে সই করবেন না মর্মে জানিয়ে দেন। নিরুপায় হয়ে মোঃ আব্দুল বাতেন ৭ হাজার টাকা ঘুষ দেন।

পরে সমবায় অফিসার ঘুষের আরও ৮ হাজার টাকা দাবি করলে, তিনি বিষয়টি দুদককে জানান। দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে ঘুষ নেওয়ার সময় অভিযোগ সংশ্লিষ্টকে গ্রেফতারের জন্য ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেন। আজ ঘুষের ৮ হাজার টাকা নেওয়ার কথা ছিল। সে মোতাবেক দুদক টিমের সদস্যরা উপজেলা সমাজসেবা অফিসের চারিদিকে সকাল থেকে ওৎ পেতে থাকে এবং আটক করা হয়।

এ ব্যাপারে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন বাদী হয়ে গোদাগরী থানায় মামলা দায়ের করেছেন বলেও জানা গেছে।
শীর্ষকাগজ/এসএসআই