রবিবার, ১৯-মে ২০১৯, ১০:৩৬ অপরাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • খুলনা কারাগারে দুদকের অভিযান, ৩ কারারক্ষীকে বরখাস্তের নির্দেশ

খুলনা কারাগারে দুদকের অভিযান, ৩ কারারক্ষীকে বরখাস্তের নির্দেশ

Sheershakagoj24.com

প্রকাশ : ১৬ এপ্রিল, ২০১৯ ০৭:০০ অপরাহ্ন

শীর্ষকাগজ, খুলনা : দর্শনার্থীদের নিকট থেকে অতিরিক্ত অর্থ আদায়, কয়েদীদের নিম্নমানের খাবার সরবরাহ ও অর্থের বিনিময়ে সুস্থ আসামিদের হাসপাতালের প্রিজন সেলে রাখার প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে খুলনা জেলা কারাগারে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে প্রায় তিন ঘণ্টার অভিযানে দর্শনার্থীদের নিকট থেকে অর্থ আদায়ের অভিযোগের  প্রমাণ পায় দুদক। এ সময় এই বিভাগে কর্মরত ৩ কারারক্ষীকে বরখাস্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয় দুদক। 
অভিযুক্ত কারারক্ষীরা হচ্ছেন- মো. শামীম হাসান, হুমায়ুন কবির ও মাহাবুবুর রহমান। পরে দুদক টিম খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে অভিযান চালায়।
দুদকের সূত্র জানায়, অভিযানে দর্শনার্থীদের নিকট থেকে ১০০ টাকায় সাধারণভাবে ও ৩০০ টাকায় বিশেষভাবে কয়েদীদের সাথে সাক্ষাতের প্রমাণ মিলেছে। প্রকৃতপক্ষে কয়েদিদের সাথে সাক্ষাতে কোন অর্থের প্রয়োজন হয় না। অভিযানকালে টাকা আদায়ের রশিদ উদ্ধার করা হয়েছে ও এই বিভাগে কর্মরতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া অন্যান্য অভিযোগের বিষয়ে তদন্ত চলছে। 
দুদক’র সমন্বিত খুলনা জেলা কার্যালয়ের উপ-পরিচালক নাজমুল হাসানের নেতৃত্বে অভিযানে উপ-সহাকরি পরিচালক মো. ফয়সাল কাদের, শ্যামল চন্দ্র সেন ও বিজন কুমার রায় উপস্থিত ছিলেন।

শীর্ষকাগজ/আর