মঙ্গলবার, ২০-নভেম্বর ২০১৮, ০৬:৫৫ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • বিএসএমএমইউ থেকে খালেদা জিয়াকে আজ কারাগারে নেয়া হবে

বিএসএমএমইউ থেকে খালেদা জিয়াকে আজ কারাগারে নেয়া হবে

Shershanews24.com

প্রকাশ : ০৮ নভেম্বর, ২০১৮ ১০:২২ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে বিএনপি চেয়ারপারসন  বেগম খালেদা জিয়াকে ফিরিয়ে নেয়া হবে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে। এ ব্যাপারে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।
আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় খালেদা জিয়াকে পুরান ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেয়া হবে বলে নিশ্চিত করেছে কারা অধিদফতর।
কারা সূত্র জানিয়েছে, আজ তার আদালতে হাজিরা আছে, হাসপাতাল থেকে সেখানে নিয়ে যাওয়া হবে, হাজিরা শেষ হলে তাকে কারাগারে নেয়া হতে পারে।
এছাড়া বিএসএমএমইউ এর একটি সূত্রও জানিয়েছে, আজ স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসকদের পক্ষ থেকে একটি ব্রিফিং করা হবে। সেখানেই তাকে কারাগারে নেয়ার বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে। 
এদিকে বিএনপির প্রেস উইংয়ের সদস্য শামসুলউদ্দিন দিদারও শীর্ষনিউজকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।
আজ সকাল থেকেই বিএসএমএমইউ এর চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আশপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ সদস্য। একইভাবে নিরাপত্তা জোরদার করা হয়েছে নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারের আশপাশেও।
গত ৩০ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাজা পাঁচ থেকে বাড়িয়ে ১০ বছর করেছেন হাইকোর্ট। এছাড়া অপর আসামিদের ১০ বছরের সাজা বহাল রাখা হয়েছে।
সেদিন আদালত বলেছেন, রায়ের কার্যকর অংশটুকু ঘোষণা করা হচ্ছে। তিনটি আপিল ( খালেদা জিয়া, সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ) খারিজ করা হলো। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা রিভিশন আবেদনের রুল যথাযথ ঘোষণা করা হলো। খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড করা হলো।
ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান গত ৮ ফেব্রুয়ারি এ মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন।
চিকিৎসকরা জানিয়েছিলেন, খালেদা জিয়ার বাত, ডায়াবেটিস, কোমরে ব্যথাসহ কিছু সমস্যা রয়েছে। বিএসএমএমইউতে তার চিকিৎসা চলছিল।
গত ৬ অক্টোবর খালেদা জিয়াকে কারাগার থেকে হাসপাতালে নেয়া হয়েছিল। তখন থেকে তিনি বিএসএমএমইউর ৬১২ নম্বর কেবিনে রয়েছেন।
শীর্ষনিউজ/এম