শনিবার, ২০-অক্টোবর ২০১৮, ০৪:০১ পূর্বাহ্ন

সাবেক তিন পুলিশপ্রধানের সাজা

Shershanews24.com

প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৮ ০৭:৪৯ অপরাহ্ন

শীর্ষনিউজ. ঢাকা : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন দেয়া হয়েছে।
এছাড়া অপর ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। এদের মধ্যে পুলিশের সাবেক তিনজন মহাপরিদর্শক (আইজিপি) রয়েছেন। তারা হলেন- শহুদুল হক, মোহাম্মদ আশরাফুল হুদা ও খোদাবক্স চৌধুরী।
বুধবার পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে অবস্থিত ঢাকার এক নম্বর অস্থায়ী দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন।
শহুদুল হক এই হামলার সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ছিলেন তিনি। ২০০৩ সালের এপ্রিল মাস থেকে ২০০৪ সালের ডিসেম্বর মাস পর্যন্ত পুলিশপ্রধানের দায়িত্বে ছিলেন তিনি। তাকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। সাবেক এই পুলিশপ্রধান একসময় সেনা কর্মকর্তা ছিলেন। 
সাবেক পুলিশপ্রধান আশরাফুল হুদা ২০০৪ সালের ১৫ ডিসেম্বর থেকে ২০০৫ সালের ৭ এপ্রিল পর্যন্ত আইজিপি পদে দায়িত্বে ছিলেন। তাকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। যদিও গ্রেনেড হামলার সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার ছিলেন তিনি।
আরেক সাবেক আইজিপি খোদাবক্স চৌধুরী। তাকে তিন বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। যদিও গ্রেনেড হামলার সময় তিনি অতিরিক্ত মহাপরিদর্শক ছিলেন। পরে আইজিপির দায়িত্ব পান তিনি।
শীর্ষনিউজ/এমই