বুধবার, ১৯-সেপ্টেম্বর ২০১৮, ১১:২৩ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • রাজধানীতে দুই মামলায় বিএনপির ২৮ নেতাকর্মী রিমান্ডে

রাজধানীতে দুই মামলায় বিএনপির ২৮ নেতাকর্মী রিমান্ডে

Shershanews24.com

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:৫৩ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর রমনা ও শাহবাগ থানার দুই মামলায় বিএনপির ২৮ নেতাকর্মীর একদিন করে রিমান্ড দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদ হোসেন বলেন, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে শাহবাগ থানার ২০ (৯) ১৮ ও রমনা থানার মামলা ২৭ (৯) ১৮ নম্বর মামলায় বিএনপির ৪৭ নেতাকর্মীকে হাজির করে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তারা । অপরদিকে আসামিপক্ষ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করে।

শুনানি শেষে বিচারক শাহবাগ থানার মামলায় দুজনকে একদিন করে রিমান্ড দেন এবং বাকি ১৯ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ ছাড়া রমনা থানার ২৭ (৯) ১৮ নম্বর মামলায় ২৬ জনকে একদিন করে রিমান্ডের আদেশ দেন।

জিআরও মাহমুদ হোসেন জানান, দুই মামলায় রিমান্ডে নেওয়া ব্যক্তিরা হলেন মো. মাহমুদুল হাসান সুমন, মোহাম্মদ আবু সায়েম, মো. ইউসুফ, মো. শাহিন মৃধা, মো. ইসমাইল হোসেন, ডা. শফিকুল ইসলাম, মোহাম্মদ মাসুদ, মো. রুবেল, আজিম, মোহাম্মদ শামসুল ইসলাম শিমুল, আশরাফুল আলম, মোহাম্মদ মাহবুব, মো. লুৎফর, শাকিল জোবায়ের, মিজানুর রহমান শিকদার, হালিম, সুজন, রাব্বানী, ইউসুফসহ ২৮ জন।

নথি থেকে জানা যায়, গতকাল রাজধানীর রমনা ও শাহবাগ থানাধীন এলাকায় বিএনপি মানববন্ধন করার সময় পুলিশের কাজে বাধা ও প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ ঘটনায় পুলিশ আসামিদের গ্রেফতার করে ওই মামলা দায়ের করে।

শীর্ষনিউজ/এমই