বুধবার, ১২-ডিসেম্বর ২০১৮, ০৯:০৭ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার আদেশ বহাল

নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার আদেশ বহাল

Shershanews24.com

প্রকাশ : ০৯ আগস্ট, ২০১৮ ০৪:৪১ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের নিহত দুই শিক্ষার্থী আবদুল করিম ওরফে রাজীব ও দিয়া খানম ওরফে মীমের পরিবারকে সাতদিনের মধ্যে ৫ লাখ করে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে দেওয়া হাইকোর্টের নির্দেশ স্থগিত করেননি চেম্বার আদালত। 
আজ চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। 
জনস্বার্থে করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত সোমবার নিহত দুই শিক্ষার্থী আবদুল করিম ওরফে রাজীব ও দিয়া খানম ওরফে মীমের পরিবারকে সাতদিনের মধ্যে ৫ লাখ করে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে জাবালে নুর পরিবহন নির্দেশ দেন। 
বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএকে এ ব্যাপারে তদারকি করে আগামী ১২ আগস্ট আদালতে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
এর আগে বিমানবন্দর সড়কে বাসচাপায় আহতদের যথাযথ চিকিৎসা হচ্ছে কি না, সে বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবীদের খোঁজ নিতে বলেন হাইকোর্ট। বাসচাপায় হতাহতদের বিষয় আদালতের নজরে আনলে মৌখিকভাবে আদালত এই আদেশ দেন।
বেঞ্চে রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল ফরিদা ইয়াসমিনকে আহতদের বিষয়ে খোঁজ নিয়ে আদালতকে অবহিত করতে বলেন। 
শুনানির শুরুতে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল আদালতকে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত ও আহত হওয়ার ঘটনা তুলে ধরেন এবং বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতে দাখিল করেন।
এর আগে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে কুর্মিটোলা মেডিকেল কলেজের সামনে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ফ্লাইওভারের শেষ প্রান্তে দুই বাসচালকের রেষারেষিতে প্রাণ হারায় দুই কলেজছাত্র। আরও কয়েকজন আহত হয়। তাদের পাশের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। নিহত দুজন হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম। 
শীর্ষনিউজ/এমএইচ