বুধবার, ২২-আগস্ট ২০১৮, ০৪:০০ পূর্বাহ্ন
  • অফিস-আদালত
  • »
  • ‘শহিদুল আলম রাষ্ট্রদ্রোহের মতো অপরাধ করেছেন’

‘শহিদুল আলম রাষ্ট্রদ্রোহের মতো অপরাধ করেছেন’

Shershanews24.com

প্রকাশ : ০৮ আগস্ট, ২০১৮ ০৮:২৫ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা:  অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন,আইনের সব রকম ফর্মালিটিজ দেখিয়ে  আলোকচিত্রী শহিদুল আলমকে গ্রেফতার করা হয়েছে। কারণ তার অপরাধটা রাষ্ট্রদ্রোহের মতো। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বক্তব্য দিয়ে রাষ্ট্রদ্রোহের মতো অপরাধ করেছেন। তাই হাইকোর্টের আদেশ স্থগিত চেয়েছি।

বুধবার (৮ আগস্ট)  শহিদুল আলমের বিষয়ে হাইকোর্টের দেওয়া আদেশ  স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদনের পর  সাংবাদিকদের এসব বলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মাহবুবে আলম বলেন, তিনি  বিদেশি চ্যানেলে বাংলাদেশ সম্পর্কে নানা রকম অসত্য কথা বলেছেন, উস্কানিমূলক কথা বলেছেন। সরকার পতন হয়ে যায় এ রকম কথা বলেছেন। কাজেই এই লোককে  পুলিশ জিজ্ঞাসাবাদ করবে এটাই স্বাভাবিক।

শহিদুল আলমকে হাসপাতালে চিকিৎসা দিতে হাইকোর্টের আদেশ যথাযথ হয়নি উল্লেখ করে  মাহবুবে আলম বলেন-তার হাসপাতালে নেওয়ার মত অবস্থা হয়নি।

অ্যাটর্নি জেনারেল বলেন, জিজ্ঞাসাবাদ থেকে অব্যাহতি দিতে তাকে হাসপাতালে নেওয়ার জন্য প্রার্থনা করা হয়েছে। যদিও তিনি সম্পূর্ণ সুস্থ। একটি নির্দিষ্ট গ্রুপের হয়ে তিনি কাজ করেছেন এ কথা আমি আদালতে বলেছি। যারা এ সরকারকে ক্ষমতায় দেখতে চায়না, নির্বাচনে অংশগ্রহণ করতে চায় না তাদের হয়ে কাজ করছেন শহীদুল আলম।

আমি বলেছি, যে কোন আসামিকে রিমান্ডে নেওয়ার ক্ষমতা আইনে পুলিশকে দেওয়া হয়েছে। এটাকে ব্যাহত করার জন্য তার অসুস্থতার কথা বলে হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। যাতে পুলিশ তাকে নানা রকম জিজ্ঞাসাবাদ করতে না পারে।
শীর্ষ নিউজ/এন