শুক্রবার, ২৩-আগস্ট ২০১৯, ০৯:৫৪ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • রেল লাইনে বাঁশ কেন: প্রশ্ন সিলেটবাসীর

রেল লাইনে বাঁশ কেন: প্রশ্ন সিলেটবাসীর

shershanews24.com

প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ০৬:৩৪ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: সিলেট-ঢাকা মহাসড়কে চারলেনের কাজ দ্রুত বাস্তবায়ন, রেল লাইন সংস্কার ও সিলেট-ঢাকা বিরতিহীন ট্রেন চালুসহ ৫ দফা দাবিতে ঢাকাতে মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত সিলেটের শিক্ষার্থীরা। 
বুধবার সকালে রাজধানীর শাহবাগে জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতি ঢাকা বিশ্ববিদল্যালয়ের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
মানবন্ধনে ‘রেল লাইনে বাঁশ কেন’ লেখা এমন প্ল্যা-কার্ডও শিক্ষার্থীদের হাতে দেখা গেছে।
মানববন্ধনে বক্তারা বলেন, সিলেটের বিপুল সংখ্যক প্রবাসীদের রেমিটেন্সেই ঘুরছে দেশের অর্থনীতির চাকা। কিন্তু উন্নয়নের ক্ষেত্রে সবচেয়ে অবহেলিত পূণ্যভূমিখ্যাত সিলেট অঞ্চল। অনতিবিলম্বে এই ৫ দফা দাবিসহ অন্যান্য সকল যৌতিক দবি বাস্তবায়ন করতে হবে। 
এসময় সংগঠনের সভাপতি মো. শাহরিয়ার ৫ দফা দাবি পেশ করেন।

দাবিগুলো হলো, ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনের কাজ দ্রুত বাস্তবায়ন, ঢাকা-সিলেট রোডে দুটি বিরতিহীন ট্রেন চালু, ব্রিটিশ আমলের জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ রেললাইন সংস্কার, কুলাউড়ার রেল দুর্ঘটনায় নিহতের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার ব্যবস্তা, আজমপুর স্টেশন থেকে সিলেট পর্যন্ত ডাবল লাইন স্থাপন, মিটারগেজ ট্রেন পরিবর্তন করে ব্রডগেজ ট্রেন।
মানববন্ধনে সংগঠনের সভাপতি মো. শাহরিয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তারেক আজিজ চৌধুরীর পরিচালনায় বক্তব্য দেন সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক এমকে সুহেল, জালালাবাদ এসোসিয়েশন সদস্য সেলিম চৌধুরী, সুনামগঞ্জ সমিতির দফতর সম্পাদা রাজিব রায়, সংগঠক সাইদুজ্জান কামালি, মেনন চৌধুরী, সুনামগঞ্জ ছাত্র কল্যাণ সমিতির সাবেক সভাপতি আলমগীর শাহরিয়ার, সাঈদ খান শাওন, সেলিম আহমেদ, বিল্লাল হোসেন সাগর, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক এমএ হাসান, সুনামগঞ্জ ছাত্র কল্যাণ সমিতির সভাপতি হাবিবুর রহমান, শিরীন আক্তার, জাকিয়া চৌধুরী প্রমুখ।
শীর্ষকাগজ/জে