মঙ্গলবার, ১৮-জুন ২০১৯, ১০:৩৭ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • ইতিহাসের সবচেয়ে ভালো অবস্থায় আছে সড়ক: কাদের

ইতিহাসের সবচেয়ে ভালো অবস্থায় আছে সড়ক: কাদের

Sheershakagoj24.com

প্রকাশ : ২৬ মে, ২০১৯ ০৩:০০ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: দেশের সড়কগুলো ইতিহাসের সবচেয়ে ভালো অবস্থায় আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ রোববার মতিঝিলে বিআরটিসির সভাকক্ষে তাদের ঈদ স্পেশাল সার্ভিস পর্যালোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
কাদের বলেন, পরিবহন নিয়ম-কানুন মেনে চললে, রেষারেষি না করে মুখোমুখি সংঘর্ষের মতো কারণ না ঘটালে, রং সাইডে না গেলে অস্বস্তিকর কিছু হবে না।
কাদের আরও বলেন, সড়কে ঈদযাত্রায় কিছুটা অস্বস্তি হতে পারে। তারপরও পরিবহনে শৃঙ্খলা মানলে যানজট হবে না। নতুন সেতু দু’টিতে যানচলাচল শুরু হওয়ায় ঢাকা-চট্টগ্রাম যাত্রায় চার ঘণ্টার বেশি লাগার কথা নয় বলেও উল্লেখ করেন তিনি।
তিনি জানান, আগামী জুলাই মাসের মধ্যে বিআরটিসিতে ৬০০টি নতুন বাস যুক্ত হবে। 
তিনি আরও বলেন, বর্তমানে বিআরটিসির এক হাজার ৮৯টি বাস আছে। ঈদের আগের দুইশ গাড়ি এসে পড়বে। এরই মধ্যে দেড়শ গাড়ি বহরে যুক্ত হয়েছে। সব গাড়ি ঈদে যাত্রী সেবায় নিয়োজিত থাকবে।
মন্ত্রী বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানের দাবি ও চিঠির পরিপ্রেক্ষিতে বিআরটিসির বাস বরাদ্দের বিষয়টি প্রধানমন্ত্রী ঠিক করে দেবেন।
রাষ্ট্রায়ত্ত এই প্রতিষ্ঠানকে বাস লিজ দেওয়া বন্ধ করতে আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বাস লিজ দিলে তা যাত্রী স্বার্থে ব্যবহৃত হয় না। এগুলো যেখানে সেখানে থামে এবং যাত্রী ওঠানামা করায়। এ কারণে এসব বাস লিজ দেওয়াটা কাজের নয়।
শীর্ষকাগজ/এম