শুক্রবার, ২৪-মে ২০১৯, ০৭:২২ পূর্বাহ্ন
  • জাতীয়
  • »
  • মিয়ানমার দুর্ঘটনা: পাইলটকে সিএমএইচে নেয়া হয়েছে

মিয়ানমার দুর্ঘটনা: পাইলটকে সিএমএইচে নেয়া হয়েছে

Sheershakagoj24.com

প্রকাশ : ১১ মে, ২০১৯ ০৯:০২ পূর্বাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমান বন্দরের রানওয়ে গত বুধবার ছিটকে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি-০৬০ এর আহত ৪ যাত্রী ও ৬ ক্রু ঢাকা পৌঁছেছে।
বিমানের একটি বিশেষ ফ্লাইট আহত যাত্রী এবং ২ পাইলট, ২ কেবিন ক্রু এবং ২ গ্রাউন্ড ইঞ্জিনিয়ারকে নিয়ে শুক্রবার রাত ১০টা ৩১ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।
আহত যাত্রীদের মধ্যে ক্যাপ্টেন শামীমকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) বাকিদের এ্যাপোলো হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে।
আহত যাত্রীদের গ্রহণ করতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমান বন্দরে উপস্থিত ছিলেন।
বিমান প্রতিমন্ত্রী. মাহবুব আলী বলেন, বিমান দুর্ঘটনায় আহতদের অবস্থা গুরুতর নয়। তাদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করবে সরকার। এছাড়া এ ঘটনার তদন্ত প্রতিবেদন দ্রুত দেয়া হবে বলে তিনি জানান।
প্রসঙ্গত বুধবার সন্ধ্যায় মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে বৈরী আবহাওয়ার মধ্যে অবতরণ করতে গিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট রানওয়ে থেকে ছিটকে পড়ে। এ সময় বিমানে থাকা পাইলট কেবিন ক্রুসহ ৩৫ জন আহত হন।
দুর্ঘটনার বিষয়ে বিমানের পাইলট শামীম নজরুল জানান, ড্যাশ-৮ উড়োজাহাজটি নিরাপদেই অবতরণ করেছিল। তবে হঠাৎ ঝড়ের কবলে পড়ে বিমানটি রানওয়ে থেকে ছিটকে যায়। তাৎক্ষণিক ইঞ্জিন বন্ধ করে দেয়ায় বড় দুর্ঘটনা থেকে যাত্রীরা রক্ষা পান।
শীর্ষকাগজ/এম