শনিবার, ১৭-আগস্ট ২০১৯, ০৫:২০ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • ব্রুনেইয়ের অর্থনীতিতে বাঙালিদের অবদান আছে: প্রধানমন্ত্রী

ব্রুনেইয়ের অর্থনীতিতে বাঙালিদের অবদান আছে: প্রধানমন্ত্রী

shershanews24.com

প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৯ ১০:১৩ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : অবকাঠামো নির্মাণ খাতসহ ব্রুনেইয়ের অর্থনীতিতে বাঙালিদের অনেক অবদান আছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘ব্রুনেইয়ের পুল, ব্রিজ, রাস্তাঘাট, বিল্ডিং— সব ক্ষেত্রেই নির্মাণ কাজে কিন্তু বাঙালি পাওয়া যাবে।’

রোববার (২১ এপ্রিল) ব্রুনেইয়ে প্রবাসী বাংলাদেশি আয়োজিত গণসংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। এদিন স্থানীয় সময় দুপুর ২টা ৩৫ মিনিটে ব্রুনেইয়ের রাজধানী বন্দর সেরি বেগাবানের বিমানবন্দরে অবতরণ করেন তিনি। ব্রুনেইয়ের সুলতানের আমন্ত্রণে তিনদিনের রাষ্ট্রীয় সফরে দেশটিতে গিয়েছেন প্রধানমন্ত্রী।

সফরের প্রথম কর্মসূচি প্রবাসীদের আয়োজিত সংবর্ধনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি বলেন, ‘আগে থেকেই ব্রুনেইয়ে প্রবাসী বাংলাদেশিরা দেশটির অর্থনীতিতে অবদান রেখে আসছেন।’

সংবর্ধনায় প্রবাসীদের পক্ষ থেকে জানানো হয়, খনি শ্রমিক থেকে শুরু করে ডাক্তার, শিক্ষক পর্যন্ত বিভিন্ন পেশায় বাংলাদেশিরা নিয়োজিত। এখানকার বড় বড় সব প্রকল্পের সঙ্গে প্রবাসী বাংলাদেশিরা যুক্ত। ভবিষ্যতে এই বাজার আরও বিস্তৃত হতে পারে। ব্রুনেইয়ে বাংলাদেশি রেস্টুরেন্টের খাবারও খুব জনপ্রিয়। এসময় সমৃদ্ধ অর্থনীতির দেশ ব্রুনেই থেকে বিনিয়োগ ও দেশটিতে শ্রমবাজার বাড়ানোর প্রত্যয় জানান প্রবাসীরা।

আয়তনে ছোট দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ব্রুনেইয়ের জনসংখ্যা মাত্র সাড়ে চার লাখ। দেশটিতে ২০ হাজার বাংলাদেশি বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন।
শীর্ষকাগজ/এসএসআই