বুধবার, ২৬-জুন ২০১৯, ১০:৩৮ অপরাহ্ন
  • প্রবাস
  • »
  • বার্লিনে নিজ কক্ষে বাংলাদেশি তরুণীর লাশ

বার্লিনে নিজ কক্ষে বাংলাদেশি তরুণীর লাশ

Sheershakagoj24.com

প্রকাশ : ২০ ডিসেম্বর, ২০১৮ ০৯:৩১ পূর্বাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: জার্মানির রাজধানী বার্লিনের গেসুন্ড ব্র“নেন এলাকায় মঙ্গলবার রাতে বাড়িতে নিজের কক্ষ থেকে এক বাংলাদেশি তরুণীর (২৩) লাশ উদ্ধার করেছে পুলিশ। তাঁর নাম তমালিকা সিংহ হলেও তিনি অর্পিতা রায় চৌধুরী বলে পরিচিত ছিলেন। বিভিন্ন ব্লগে লেখালিখি করতেন তিনি।
অর্পিতা রায় চৌধুরীর বাড়ি নেত্রকোনা জেলায়। গত বছর ডিসেম্বর মাসে জার্মানি পেন ক্লাবের নির্বাসিত লেখকদের জন্য দেওয়া বৃত্তি কর্মসূচির আওতায় তিনি জার্মানিতে আসেন।
জার্মান পেন ক্লাবের মুখপাত্র ফেলিক্স হেলার গণমাধ্যমকে অর্পিতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় তাঁরা অত্যন্ত মর্মাহত এবং বিমর্ষ। বার্লিনে পুলিশের তদন্তের আগে এই বিষয়ে কিছু বলতে পারবেন না। 
বার্লিনে বসবাসরত অপর একজন বাংলাদেশি জানিয়েছেন, অর্পিতার প্রতিবেশী এক বাংলাদেশি কয়েক দিন ধরে তাঁর বাড়িতে বাতি জ্বলতে না দেখে বিষয়টি ১৪ ডিসেম্বর পেন ক্লাবের স্থানীয় কর্মকর্তাদের জানান। এর চার দিন পরে মঙ্গলবার বার্লিন পেন ক্লাবের একজন স্বেচ্ছাসেবক ওই বাড়ির অন্য একটি চাবি দিয়ে দরজা খুলে ঢুকে অর্পিতার লাশ পড়ে থাকতে দেখেন। পরে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ মঙ্গলবার রাত আটটার দিকে তাঁর লাশ উদ্ধার করে নিয়ে যায়।
শীর্ষকাগজ/জে