রবিবার, ২১-অক্টোবর ২০১৮, ১০:৪৭ অপরাহ্ন
  • প্রবাস
  • »
  • মালয়েশিয়ায় বাংলাদেশি আইনজীবী হত্যা: স্বামী গ্রেফতার

মালয়েশিয়ায় বাংলাদেশি আইনজীবী হত্যা: স্বামী গ্রেফতার

Shershanews24.com

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৮ ১১:৫৫ পূর্বাহ্ন

শীর্ষ নিউজ, মালয়েশিয়া: দীর্ঘদিন পালিয়ে থাকার পরেও শেষ রক্ষা হল না মালয়েশিয়ায় বাংলাদেশি আইনজীবী হত্যাকাণ্ডের মূল হোতা। অবশেষে মালয়েশিয়া গোয়েন্দা পুলিশের জালে আটকা পড়েছে স্বামী  শাহজাদা । মালয়েশিয়া ও সিঙ্গাপুরের সীমান্তবর্তী এলাকা জোহর বারু’র একটি ঘর থেকে  আজ বুধবার ২৫ জুলাই ভোর রাতে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় ।
এ হত্যাকান্ডের ঘটনায় ১৭ জুলাই কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের সহযোগিতা চেয়ে লিখিত আবেদন করেছিলেন মামলার তদন্ত কর্মকর্তা (আইও) সিআইডির এএসপি ফাইজাল বিন আব্দুল্লাহ। পাশাপাশি সেদেশে বসবাসরত বাংলাদেশিদেরও সহযোগিতা চেয়েছিলেন ফাইজাল বিন আব্দুল্লাহ।  তারই আলোকে এগিয়ে আসেন এ আর মোহাম্মদ মামুন । মামুন সাজুকে গ্রেফতার করতে পুলিশকে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন বলে তদন্তকারি কর্মকর্তা জানান। 


উল্লেখ্য, পটুয়াখালীর মির্জাগঞ্জ সুবিধাখালীর ঘটকের আন্দুয়া এলাকার সোহরাব ফকিরের পুত্র শাহজাদা সাজুর সাথে বিয়ে হয় সাজেদার। তাদের সংসারে মুগ্ধ নামের সাত বছরের কন্যা সন্তান রয়েছে। ঘাতক শাহজাদা তার স্ত্রীকে উচ্চতর পড়াশুনা করার প্রলোভন দেখিয়ে গত ২০১৬ সালের ৩ ডিসেম্বর মালেয়েশিয়া নিয়ে যায়। সেখানে নিজে প্রতিষ্ঠিত হলেও তার স্ত্রীকে স্থায়ীভাবে বসবাস করার সুযোগ তৈরী করে দেয়নি। নিয়মিত নির্যাতন করা হতো তার বোনের উপর। তাকে দুই তিন দিন পর পর খাবার দেয়া হতো। এসব ঘটনা সাজেদা তার বাবা মাকে মাঝে মাঝে জানাতো। এক পর্যায়ে সাজেদার উপর অমানুষিক নির্যাতন শুরু করে শাহজাদা। বাংলাদেশ থেকে নির্যাতনের জন্য শাহজাদাকে উস্কে দিতো তার মা, মামা সহ অন্যানরা। শাহজাদার নির্যাতন সইতে না পেরে এক আত্মীয়ের বাসায় পালিয়ে যায় সাজেদা। সেখানে ২/৩দিন থাকার পর শাহজাদা তার কাছে ক্ষমা চেয়ে পুনরায় তাকে নিজ ঘরে ফিরিয়ে আনে। এরপরই নৃশংস খুনের শিকার হয় সাজেদা। ঘাতক শাহজাদা নৃশংসভাবে খুনের পর সাজেদার লাশ একটা লাগেজে ভরে জঙ্গলে ফেলে দেয়। সেখান থেকে মালয়েশিয়া পুলিশ লাগেজ ভর্তি লাশ উদ্ধার করে।
শীর্ষ নিউজ/প্রতিনিধি/জে