রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ০২:০০ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • এডিস মশার লার্ভা পাওয়ায় পারটেক্স গ্রুপকে ২ লাখ টাকা জরিমানা

এডিস মশার লার্ভা পাওয়ায় পারটেক্স গ্রুপকে ২ লাখ টাকা জরিমানা

shershanews24.com

প্রকাশ : ১৯ আগস্ট, ২০১৯ ০৭:৫৬ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর মহাখালী ওয়্যারলেস গেটে পারটেক্স গ্রুপের প্রধান কার্যালয়ের পেছনে একটি বড় গরুর খামারে এডিস মশার লার্ভা পাওয়ায় দুই লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। 
উত্তর সিটি কপোরশনের মেয়র মো. আতিকুল ইসলামের উপস্থিতিতে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।
ভ্রাম্যমাণ আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পারটেক্স গ্রুপের প্রধান কার্যালয়ের পেছনে বেশ কিছু পরিত্যক্ত টায়ার, কন্টেইনার, বোতল, মোটরসাইকেলসহ বিভিন্ন পাত্রের ভেতরে এডিস মশার লার্ভার উপস্থিতি পাওয়া যায়। দেশব্যপী পরিচ্ছন্নতা অভিযান, ব্যাপক প্রচারণার পরেও এডিস মশার লার্ভা ও এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় স্থানীয় সরকার আইন, ২০০৯ অনুযায়ী পারটেক্স গ্রুপকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। পরিত্যক্ত মালামাল, আবর্জনা ও টায়ার দ্রুত অপসারণের জন্য তাদের সতর্ক করা হয়েছে।
পারটেক্স গ্রুপের গেটের বাইরে থাকা স্থানীয় এক বাসিন্দা জানান, গতকাল রোববার এখানে সিটি করপোরেশনের মশক নিধন কর্মী কীটনাশক প্রয়োগ করতে গেলেও তাদের ঢুকতে দেয়নি পারটেক্স গ্রুপ।
এরই মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে ৫৮ হাজার বাড়িতে অভিযান চালানো হয়েছে। এগুলোর মধ্যে অনেক বাড়িতেই এডিসের লার্ভা পাওয়ায় তা ধ্বংস করে দেওয়াসহ বাড়ির মালিকদের এ বিষয়ে সচেতন করা হয়েছে।
এ ছাড়া এডিস মশার লার্ভা ধ্বংস করতে বাংলাদেশ স্কাউটস সদস্যরা এক লাখ ১১ হাজার বাসা বাড়িতে গেছে। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় সেগুলো ধ্বংস করা এবং এ বিষয়ে বাড়িওয়ালাদের সতর্ক করা হয়েছে।
শীর্ষনিউজ/জে