রবিবার, ২১-জুলাই ২০১৯, ০৩:৪২ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • নিভেছে সচিবালয়ে আগুন

নিভেছে সচিবালয়ে আগুন

shershanews24.com

প্রকাশ : ০৭ জুলাই, ২০১৯ ০৪:৫০ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ের ছয় নম্বর ভবনের সাত তলায় লাগা আগুন নিভেছে। 
রোববার (৭ জুলাই) বিকেল সাড়ে তিনটার দিকে ২১তলা ভবনের সাত তলায় সিঁড়ির কাছে একটি কক্ষে বৈদ্যুতিক সুইচ বোর্ড থেকে আগুনের সূত্রপাত হয়।

কর্ম দিবসের শেষভাগে আগুন লাগার খবরে বহুতল এ ভবনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। আগুনে ছয়টি লিফট বন্ধ রাখা হলে অনেকেই সিঁড়ি বেয়ে নিচে নেমে যান।

ফায়ার সার্ভিসের ঢাকা জেলার সহকারী পরিচালক মো. ছালেহ উদ্দিন সাংবাদিকদের বলেন, পরিত্যক্ত কাগজপত্রে আগুন লেগেছিল। আগুনে কিছু পুরাতন কাগজপত্র পুড়েছে। তবে আগুনের কারণ তদন্ত করে দেখতে হবে।
সঠিক সময়ে পদক্ষেপের কারণে দ্রুত আগুন নিভে গেছে বলে জানান সালেহ উদ্দিন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদরদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার গণমাধ্যমকে জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে  বিকেল ৫টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

সচিবালয়ে এ ভবনে ১২তলায় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়ে থাকে। এছাড়াও শিক্ষা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, মৎস্য ও প্রাণিসম্পদ, বস্ত্র ও পাট, বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ, মহিলা ও শিশু, সমাজকল্যাণসহ বেশ কয়েকটি মন্ত্রণালয় বিভাগের দফতর রয়েছে।

সপ্তম তলায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিঁড়ির কাছে ওই কক্ষে আগুন লাগার পর ধোঁয়া বের হতে দেখে প্রত্যক্ষদর্শীরা ফায়ার সার্ভিসে খবর দেন। পরে সচিবালয়সহ ফায়ার সার্ভিসের আরও তিনটি ইউনিট আগুন নিভিয়ে ফেলে।

ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা জানান, এর আগে এ ভবনে অগ্নি মহড়ায় সিঁড়ির কাছের পরিত্যাক্ত কাগজপত্র ও পুরোনো আসবাবপত্র সরিয়ে নিতে বলা হলেও তা করা হয়নি।

শীর্ষকাগজ/এসএসআই