শুক্রবার, ১৯-জুলাই ২০১৯, ১০:৪৭ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • ৩ লাশের পাশে চিরকুট: ‘আমাদের মৃত্যুর জন্য আত্মীয়দের অবহেলা দায়ী’

৩ লাশের পাশে চিরকুট: ‘আমাদের মৃত্যুর জন্য আত্মীয়দের অবহেলা দায়ী’

shershanews24.com

প্রকাশ : ১৩ মে, ২০১৯ ০৯:১৫ পূর্বাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: রাজধানীর উত্তরখানের মৈনারটেক চাপালেরটেক এলাকার একটি বাসার দরজা ভেঙে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার করেছে পুলিশ। সেই ঘর থেকে একটি চিরকুটও উদ্ধার করা হয়েছে।
গতকাল রোববার রাত সাড়ে ৮টার দিকে তাদের লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশগুলো মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।
নিহতরা হলেন জাহানারা খাতুন মুক্তা (৪৭), তাঁর ছেলে মুহিব হাসান রশি (২৮) ও শারীরিক প্রতিবন্ধী মেয়ে তাসফিয়া সুলতানা মীম (২০)। প্রাথমিকভাবে জানা গেছে, তাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ভৈরব উপজেলার জগন্নাথপুরে। জাহানারা খাতুনের স্বামী ইকবাল হোসেন বছরখানেক আগে মারা গেছেন।
উত্তরখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন জানান, লাশ তিনটির পাশে একটি টেবিলে একটি চিরকুট পাওয়া গেছে। সেই চিরকুটে লেখা আছে, ‘আমাদের মৃত্যুর জন্য আমাদের ভাগ্য এবং আমাদের আত্মীয়-স্বজনের অবহেলা দায়ী।’

চিরকুটে তাদের সম্পত্তি দান করে দেওয়ার কথাও লেখা আছে বলে জানান ওসি। তিনি আরো জানান, মে মাসের শুরুর দিকে মা তাদের সন্তানদের নিয়ে এই বাসায় উঠেছিলেন। তাদের আত্মীয়দের খোঁজ নেওয়া হচ্ছে।
পুলিশ জানিয়েছেন, গতকাল রাতে খবর পেয়ে এলাকার একটি ঘরের দরজা ভেঙে ভেতর থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়। বাসার ভেতরে খাটের ওপর থেকে মা ও মেয়ের লাশ এবং ছেলের লাশ ফ্লোরে পড়া অবস্থা থেকে উদ্ধার করা হয়। তিনটি লাশই কিছুটা ফুলে ছিল।
ফুলে যাওয়ার কারণে তাদের শরীরে কোনো আঘাত বা অন্য কিছু বোঝা যাচ্ছে না। ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হবে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে বলে জানান উত্তরখান থানার ওসি। আর এটি আত্মহত্যা নাকি অন্য কোনো ঘটনা তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি। তবে তাদের মৃত্যু দুই-তিনদিন আগে হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
শীর্ষকাগজ/জে