বুধবার, ২২-মে ২০১৯, ১১:৪২ পূর্বাহ্ন
  • অপরাধ
  • »
  • মিষ্টান্নে নিষিদ্ধ দ্রব্য, চার লাখ টাকা জরিমানা

মিষ্টান্নে নিষিদ্ধ দ্রব্য, চার লাখ টাকা জরিমানা

Sheershakagoj24.com

প্রকাশ : ১১ মে, ২০১৯ ০৮:০৭ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : নোংরা, স্যাঁতস্যাঁতে ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই-মিষ্টান্নসহ বিভিন্ন খাদ্যপণ্য উৎপন্ন হচ্ছে- এমন অভিযোগে পুরান ঢাকায় অভিযান চালিয়ে ১৪টি প্রতিষ্ঠানকে চার লাখ আট হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার পুরান ঢাকার কামরাঙ্গীরচর, লালবাগ ও চকবাজার এলাকায় এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আতিয়া সুলতানা, মাসুম আরেফিন ও আফরোজা রহমান।

বাজার তদারকিকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য প্রক্রিয়াকরণের অপরাধে হাবিবা ফুড প্রোডাক্টস এবং মদিনা বেকারিকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে শান্ত ফুডকে ৭০ হাজার টাকা, কেল্লাফতে রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা, সূর্যফুল সুইটমিটকে ২০ হাজার টাকা, নবাবী ভোজকে পাঁচ হাজার টাকা, পোপেস রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা, কেল্লা কাবাব অ্যান্ড চাইনিজ রেস্টুরেন্টকে পাঁচ হাজার টাকা, পারভীন রেস্টুরেন্টকে পাঁচ হাজার টাকা, বিউটি লাচ্ছি অ্যান্ড ফালুদাকে দুই হাজার টাকা, বিসমিল্লাহ কাবাব ঘরকে দুই হাজার টাকা, কাবাব ফোরকে দুই হাজার টাকা এবং রানা স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য ব্যবহারের অপরাধে মদিনা মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বাজার অভিযানে সার্বিক সহযোগিতা করেন কামরাঙ্গীরচর, চকবাজার ও লালবাগ থানা পুলিশ সদস্যরা।
শীর্ষকাগজ/জে