সোমবার, ১৯-আগস্ট ২০১৯, ০১:৪২ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • ডিএসসিসি’র কর্মকর্তার বিরুদ্ধে ৯০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

ডিএসসিসি’র কর্মকর্তার বিরুদ্ধে ৯০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

shershanews24.com

প্রকাশ : ২৪ এপ্রিল, ২০১৯ ০৩:৪৫ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রেভিনিউ সুপারভাইজার ফাহিম উদ্দিনের বিরুদ্ধে সংস্থার প্রায় ৯০ লাখ টাকার রাজস্ব আত্মসাতের অভিযোগ উঠেছে। ব্যাংক কর্মকর্তার নাম, সিল ও স্বাক্ষর জাল করে তিনি সংস্থার হোল্ডিং ট্যাক্সসহ বিভিন্ন খাত থেকে আদায় করা এই টাকা সংস্থার তহবিলে জমা না দিয়ে ভুয়া চালান ফরম তৈরি করে আত্মসাৎ করেন।

ডিএসসিসি’র অঞ্চল-৪ এর ৩১ নম্বর ওয়ার্ডে রেভিনিউ সুপারভাইজার পদে কর্মরত ফাহিম উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ উঠলেও এখনও কোনও তদন্ত কমিটি গঠন করা হয়নি। তবে সংস্থার কর্মকর্তারা বলছেন— তারা আত্মসাৎ করা টাকা আদায়ের চেষ্টা করছেন এবং আদায়ের পরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ডিএসসিসি’র সংস্থাপন বিভাগ সূত্র জানায়, কম্পিউটার অপারেটর হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে যোগদানের পর ফাহিম উদ্দিনকে সংশ্লিষ্ট বিভাগ থেকে রেভিনিউ সুপারভাইজার পদে চলতি দায়িত্ব দেওয়া হয়। এরপর ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত ডিএসসিসি’র অঞ্চল-১ এর ১৯ নম্বর ওয়ার্ডে রেভিনিউ সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন। পরে সেখান থেকে তাকে অঞ্চল-৪ এর ৩১ নম্বর ওয়ার্ডে একই পদে বদলি করা হয়।

জানা গেছে, ফাহিম উদ্দিন শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেন রাজার ছেলে। অভিযোগ আছে, ডিএসসিসিতে ১৬ গ্রেডের কম্পিউটার অপারেটর কাম মুদ্রাক্ষরিক পদ থেকে যোগদান করলেও প্রভাব খাটিয়ে ১৪ গ্রেডের রেভিনিউ সুপারভাইজারের পদ বাগিয়ে নেন ফাহিম।
শীর্ষকাগজ/এসএসআই