সোমবার, ১৯-আগস্ট ২০১৯, ০৭:১১ পূর্বাহ্ন
  • অপরাধ
  • »
  • শাহবাগ থেকেই স্বাধীন পরিবহনের বাসের ব্রেক কাজ করছিল না

শাহবাগ থেকেই স্বাধীন পরিবহনের বাসের ব্রেক কাজ করছিল না

shershanews24.com

প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৯ ১১:০৯ পূর্বাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: রাজধানীর মৎস্য ভবনের সামনে স্বাধীন পরিবহনের একটি বাসের ধাক্কায় দুজন মারা গেছেন। বাসটি মিরপুর থেকে শাহবাগ হয়ে মাওয়া যাচ্ছিল। আজ মঙ্গলবার সকাল সোয়া সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে।
শাহবাগ মোড় থেকে ঘোরার সময় বাসটির ব্রেক কাজ করছিল না। এরপর গতি কমিয়ে ফেলেন চালক নজরুল ইসলাম। কিন্তু মৎস্য ভবনের মোড় ঘুরতে গিয়ে বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। আটকের পর রমনা থানা পুলিশকে এ কথা বলেন চালক নজরুল।
রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছুটিতে থাকায় তাঁর দায়িত্বে থাকা পরিদর্শক (অপারেশন) মো. জহিরুল ইসলাম এ কথা জানান।
স্বাধীন পরিবহনের চালককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার পর জহিরুল ইসলাম বলেন, মোড় ঘুরতে গিয়ে রিকশা, প্রাইভেট কার, বাসসহ সামনে থাকা মোট ছয়টি যানবাহনকে ধাক্কা দেয় স্বাধীন পরিবহনের বাসটি। ধাক্কায় একটি রিকশা দুমড়েমুচড়ে যায়। এতে দুজন প্রাণ হারান।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে মৎস্য ভবনের মোড় থেকে ঘুরে গুলিস্তানের দিকে যাওয়ার সময় বাসটি সামনে থাকা পরমাণু শক্তি কমিশনের আরেকটি বাসকে ধাক্কা দেয়। সেই বাস সামনে একটি রিকশাকে ধাক্কা দিলে আরোহী ও চালক গুরুতর আহত হন। তাঁদের মধ্যে একজন ঘটনাস্থলেই মারা যান। আরেকজনকে হাসপাতালে নেওয়ার পর সেখানে তিনি মারা গেছেন।
এর আগে ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, দুর্ঘটনাস্থল থেকে গুরুতর আহত ব্যক্তিদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা সকাল পৌনে আটটার দিকে দুজনকে মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তিদের পরিচয় জানা যায়নি। আহত ব্যক্তিরা হলেন শরিফ (২০) ও নূরে আলম (৩০)।
শীর্ষকাগজ/জে