রবিবার, ২৬-মে ২০১৯, ১১:৫১ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ফার্মেসিতে তালা

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ফার্মেসিতে তালা

Sheershakagoj24.com

প্রকাশ : ১২ মার্চ, ২০১৯ ০৭:২২ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাবি : মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা ও বিক্রির অপরাধে রাজধানীর খিলক্ষেতে সিয়াম ফার্মেসি নামের এক ফার্মেসি বন্ধ করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি এবং পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকায় একই এলাকার ৭ প্রতিষ্ঠানকে মোট ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা অফিসের সহকারী মো. আব্দুল জব্বার মন্ডল। অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন)-১ সদস্যরা।
আব্দুল জব্বার মন্ডল জানান, খিলক্ষেত এলাকায় অভিযানকালে সিয়াম ফার্মেসিতে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়। এই অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ নম্বর ধারা অনুযায়ী এটি বন্ধ করে দেয়া হয়েছে। এ ছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকায়, একই এলাকায় মামা হোটেলকে ৫ হাজার টাকা, মা ফাস্ট ফুড ও কাবাবকে ৭ হাজার, নিউ এনডোরাডো ফাস্ট ফুডকে ৫ হাজার, থ্র গোল রেস্টুরেন্টকে ১০ হাজার, রংধনু হোটেলকে ১০ হাজার ও বিসমিল্লাহ হোটেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
শীর্ষকাগজ/এসএসআই