বুধবার, ১৯-জুন ২০১৯, ০১:০৫ অপরাহ্ন
  • অপরাধ
  • »
  • স্কয়ারের ক্যান্টিনে পোড়া তেলে রান্না, ল্যাবএইডে মেয়াদ উত্তীর্ণ পণ্য (ভিডিও)

স্কয়ারের ক্যান্টিনে পোড়া তেলে রান্না, ল্যাবএইডে মেয়াদ উত্তীর্ণ পণ্য (ভিডিও)

Sheershakagoj24.com

প্রকাশ : ০৪ মার্চ, ২০১৯ ১০:২২ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : পপুলার হাসপাতালের পর এবার ধানমন্ডির ল্যাবএইড ও স্কয়ার হাসপাতালের ক্যান্টিনে অভিযান চালিছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ সোমবার দিনব্যাপী চালানো ওই অভিযানে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লাখ টাকা এবং ল্যাবএইড হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় অষ্টব্যাঞ্জন নামক একটি রেস্টুরেন্টকেও ২০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তা ভোক্তা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের  উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করেন। অভিযানের অংশ নেন সহকারী পরিচালক রজবী নাহার রজনী।

ল্যাবএইড হাসপাতালের ক্যান্টিনে অভিযান প্রসঙ্গ মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, 'ল্যাবএইড হাসপাতালের ক্যান্টিনে আজ অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ পণ্য, আমদানিকারকের স্টিকারবিহীন বিদেশি পণ্য ও অপরিচ্ছন্ন পরিবেশ থাকার কারণে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে আগামীকাল তাদের অফিসে ডাকা হয়েছে নির্দেশনা প্রদানের জন্য।’ 

স্কয়ার হাসপাতালের অভিযান প্রসঙ্গ মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, 'ঢাকার পান্থপথের স্কয়ার হাসপাতালের ক্যান্টিনেও আজকে অভিযান পরিচালিত হয়েছে। অভিযান কালে  সেখানে ভোক্তা অধিকার ক্ষুণ্ন হয় এমন কিছু কার্যকলাপ দৃষ্টিগোচর হয়েছে৷ যেমন, তারা পোড়া তেলে রান্না করছে, যেটি আইন অনুযায়ী ভোক্তা অধিকার ক্ষুণ্ন করে। একই সঙ্গে এখানে বিদেশি পণ্য আমদানিকারকের স্টিকারবিহীন অবস্থায় পাওয়া গিয়েছে। এরপর আইন অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে নির্দেশনা প্রদানের জন্য আগামীকাল বিকেল ৪টায় অফিসে ডাকা হয়েছে।’
শীর্ষকাগজ/এসএসআই