রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ০২:০১ অপরাহ্ন
  • খেলা
  • »
  • মাথায় বল লেগে আম্পায়ারের মৃত্যু

মাথায় বল লেগে আম্পায়ারের মৃত্যু

shershanews24.com

প্রকাশ : ১৬ আগস্ট, ২০১৯ ০৫:১৯ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: ক্রিকেট মাঠে বলের আঘাতে ক্রিকেটারদের মৃত্যুর ছবি আগে দেখেছে ক্রিকেট বিশ্ব। শেফিল্ড শিল্ডে সিয়ান অ্যাবটের বাউন্সারে মাথায় চোট পেয়ে অসি তারকা ফিল হিউজের মৃত্যুর ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা ক্রিকেটবিশ্বকে।
এবার মাথায় বল লেগে আম্পায়ারের মৃত্যুর ঘটনা ঘটলো ওয়েলসে। 
হিউজের মতোই ওয়েলসের আম্পায়ার জন উইলিয়ামস চোট পেয়েছিলেন মাঠে। পরে হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
গত ১৩ জুলাই ট্রিলিটে ওয়েলসের সেকেন্ড ডিভিশন লিগ ম্যাচ চলছিল পেমব্রোকেশায়ার ও নরবার্থের মধ্যে। ফিল্ড আম্পায়ারের ভূমিকায় ছিলেন পেমব্রোকের ৮০ বছর বয়সী অভিজ্ঞ জন উইলিয়ামস। ম্যাচ চলাকালে  মাথায় বল লেগে আহত হন উইলিয়ামস।
ম্যাচ সেখানেই বন্ধ করে উইলিয়ামসকে তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কার্ডিফের ইউনিভার্সিটি অব ওয়েলস হসপিটলে স্থানান্তরিত করা হয় অতিশীপর উইলিয়ামসকে। সেখানে দীর্ঘ এক মাস মৃত্যুর সঙ্গে লড়াই চালানোর পর অবশেষে হার মানেন জন। বৃহস্পতিবার কোমার মধ্যেই মৃত্যু হয় ক্রিকেটার থেকে ম্যাচ অফিসিয়ালে পরিণত হওয়া উইলিয়ামসের।
পেমব্রোকেশায়ারের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় উইলিয়ামসের মৃত্যুর খবর জানানো হয়। পেমব্রোকেশায়ার ক্রিকেটের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে লেখা হয়, আম্পায়ার জন উইলিয়ামসকে নিয়ে সকালেই খারাপ খবর মিলেছে। পরিবারকে পাশে রেখে সকালেই জনের মৃত্যু হয়। এমন দুঃখজনক ও কঠিন সময়ে হিলারি ও তার ছেলেদের সঙ্গে পেমব্রোকেশায়ার ক্রিকেটের প্রত্যেকেই সমব্যথী।
পেমব্রোকেশায়ারের হয়ে একদা ক্রিকেটার হিসেবে পরিচিতি তৈরি করেছিলেন জন উইলিয়ামস। পরে আম্পায়ারিং করার সিদ্ধান্ত নেন। ম্যাচ অফিসিয়াল হিসেবে নিয়মিত মাঠে নামা ছাড়া ক্রিকেট প্রশাসক হিসেবেও কাজ করেছিলেন তিনি।
শীর্ষনিউজ/তাশা