রবিবার, ২৫-আগস্ট ২০১৯, ০৯:৪৭ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • ‘কাশ্মীরি ভাই’দের পাশে সরফরাজ, শোয়েব ও আফ্রিদি

‘কাশ্মীরি ভাই’দের পাশে সরফরাজ, শোয়েব ও আফ্রিদি

shershanews24.com

প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৯ ০৫:৫৭ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: কাশ্মীরে চলমান অস্থিরতা ও সহিংসতায় উদ্বেগ প্রকাশ করেছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ ও সাবেকরা
সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করেছে ভারতের নরেন্দ্র মোদী সরকার। এর এক সপ্তাহ পর পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ বললেন, পুরো পাকিস্তান তাদের ‘কাশ্মীরি ভাই’দের পাশে রয়েছে।

জম্মু-কাশ্মীর রাজ্যকে দুই টুকরো করে দেওয়ার পদক্ষেপও নিয়েছে ভারত। জম্মু-কাশ্মীরে বিশেষ মর্যাদা খারিজের ঘোষণার দিন থেকেই উত্তেজনা বিরাজ করে ওই অঞ্চলে। প্রচুর সৈন্যও মোতায়েন করা হয়েছে। ১৪৪ ধারা জারির পাশাপাশি মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে সেখানে। সাধারণ মানুষ আতঙ্কে কাশ্মীর ছাড়ছে।

করাচিতে ঈদের নামাজ পড়ার পর কাশ্মীরে চলমান অস্থিরতা নিয়ে সংবাদমাধ্যমকে সরফরাজ বলেন, ‘আমাদের কাশ্মীরি ভাইদের সাহায্য এবং বিপদ থেকে রক্ষার জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি। আমরা সবাই তাদের কষ্ট ও দুর্ভোগের ভাগীদার।’ কাশ্মীর ইস্যুতে ইতিমধ্যেই ভারতের সঙ্গ কূটনৈতিক সম্পর্ক স্থগিত করেছে পাকিস্তান। ভারতের রাষ্ট্রদূতকেও তারা দেশে ফেরত পাঠিয়েছে। আর দুটি দেশের মধ্যে নাগরিকদের যাতায়াতও বন্ধ আছে। শুধু সরফরাজ নন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারও কাশ্মীরের সাধারণ মানুষের প্রতি সহমর্মিতা জানিয়েছেন। তাঁর টুইট, ‘আমরা তোমাদের পাশে আছি...ঈদ মোবারক। আমরা তোমাদের স্বাধীনতার প্রার্থনা করি আর বাঁচার জন্য এটা কী দারুণ লক্ষ্য।’

এর আগে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিও কাশ্মীরের চলমান অস্থিরতা নিয়ে সোচ্চার হয়েছেন। গত সপ্তাহে আফ্রিদির টুইট, ‘জাতিসংঘ সনদ অনুযায়ী কাশ্মীরিদের অবশ্যই তাদের প্রাপ্য অধিকার বুঝিয়ে দিতে হবে। আমরা যে ধরনের স্বাধীনতা পাই তেমন। কেন জাতিসংঘ বানানো হয়েছে আর কেন এটা ঘুমিয়ে আছে? কাশ্মীরে মানবতার বিপক্ষে যে আগ্রাসন আর অপরাধ সংঘটিত হচ্ছে তা অবশ্যই এড়িয়ে গেলে চলবে না।’ টুইটে আফ্রিদি এটাও বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবশ্যই এ ব্যাপারে ভূমিকা রাখতে হবে।
শীর্ষনিউজ/এসএসআই