রবিবার, ১৮-আগস্ট ২০১৯, ০৭:২৯ অপরাহ্ন
  • খেলা
  • »
  • বৃষ্টিতে খেলা বন্ধ, দুই উইকেট হারাল দ. আফ্রিকা

বৃষ্টিতে খেলা বন্ধ, দুই উইকেট হারাল দ. আফ্রিকা

shershanews24.com

প্রকাশ : ১০ জুন, ২০১৯ ০৫:৫৩ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: সাউথাম্পটনে হানা দিল বৃষ্টি। আর তাতে হয়তো দ. আফ্রিকার খুশিই হওয়ার কথা। ক্যারিবীয় পেসার কটরেলের ঝড়ে শুরুতেই ফিরে গেছেন হাশিম আমলা ও মার্করাম। বৃষ্টির কারণে খেলা বন্ধ আছে। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাত ওভার তিন বলে দুই উইকেটে ২৯ রান করে দক্ষিণ আফ্রিকা।  

হাশিম আমলাকে ছয় রানে ও মার্করামকে পাঁচ রানে ফেরান পেসার কর্টরেল। কুইন্টন ডি কক ব্যাট করছেন ১৭ রান নিয়ে। মাঠে নেমেছেন অধিনায়ক ফাফ ডু প্লেসি।

হারের বৃত্ত থেকে বের হতে পারছে না দক্ষিণ আফ্রিকা। অথচ বিশ্বকাপের আগে ফেভারিটদের তালিকায় অন্যতম ছিল ফাফ ডু প্লেসির দল। এই দলই কিনা টানা তিনটি ম্যাচে হারল! আজ নিজেদের চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা।

নেমেই টসে হারলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ।  

নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানকে উড়িয়ে দিয়ে দ্বিতীয় ম্যাচেই অস্ট্রেলিয়ার কাছে হেরেছে জেসন হোল্ডারের দল। সাউথাম্পটনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচ।

চলতি বিশ্বকাপে টিকে থাকার জন্য ক্যারিবীয়দের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই দক্ষিণ আফ্রিকার। প্রথম ম্যাচে ইংল্যান্ড, পরে বাংলাদেশ এবং তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। সর্বশেষ পয়েন্ট তালিকায় একেবারে তলানিতে আছে দলটি।

দুই ম্যাচের একটিতে জয় ও একটিতে হার নিয়ে পয়েন্ট টেবিলের ৭ম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

পাকিস্তানকে সাত উইকেটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানকে মাত্র ১০৫ রানেই গুটিয়ে দেয় ক্যারিবীয়রা। তবে দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ১৫ রানে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার করা ২৮৮ রানের জবাবে নয় উইকেটে ২৭৩ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা।

বিশ্বকাপের পরিসংখ্যানে অবশ্য এগিয়েই আছে দক্ষিণ আফ্রিকা। এ পর্যন্ত ছয়বার মুখোমুখি হয়েছে দুই দল। এরমধ্যে চারবার জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা, দুইবার জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।
শীর্ষকাগজ /এসএসআই