সোমবার, ১৭-জুন ২০১৯, ১১:১৮ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • আমলার পতন, শুরুতেই ধাক্কা খেল দ. আফ্রিকা 

আমলার পতন, শুরুতেই ধাক্কা খেল দ. আফ্রিকা 

Sheershakagoj24.com

প্রকাশ : ১০ জুন, ২০১৯ ০৩:৫৯ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: ইংল্যান্ডের সাউদাম্পটনের হ্যাম্পাশায়ার বোলে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। 
 প্রোটিয়াদের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন কুইন্টন ডি কক এবং হাশিম আমলা। নিজের প্রথম ওভারে বল করতে এসে কুইন্টন ডি কককে কটবিহাইন্ডের ফাঁদে ফেলেন কেমার রোচ। তবে ডিআরএসের সাহায্য নিয়ে এ যাত্রায় বেঁচে যান ডি কক। রিভিউতে দেখা যায় বল তার ব্যাটে কিংবা গ্লাভসে লাগেনি। বল লেগেছে তার থাই প্যাডে। আর তাই রিভিউতেই এ যাত্রা রক্ষা প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যানের।
রিভিউ নিয়ে ডি কক বেঁচে গেলেও পরের ওভারে শেল্ডন কটরেলের বলে স্লিপে দাঁড়িয়ে থাকা ক্রিস গেইলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান হাশিম আমলা। নামের পাশে মাত্র ৬ রান যোগ করতে পেরেছিলেন আমলা।
বিশ্বকাপের প্রথম দুই আসরের শিরোপাধারী উইন্ডিজ আর ক্রিকেটের সব থেকে ধারাবাহিক দলের একটি দক্ষিণ আফ্রিকা। পুরো বছর জুড়ে দারুণ পারফর্ম করেও কখনো ছুঁয়ে দেখা হয়নি বিশ্বকাপের সোনালী শিরোপা। ইংল্যান্ড বিশ্বকাপে এবার সেই স্বাদ ঘোঁচানোর লক্ষ্য নিয়ে আসলেও শুরুটা ভালো হয়নি প্রোটিয়াদের। প্রথম তিন ম্যাচের তিনটিতেই হেরেছে তারা। আর শিরোপা পুনরুদ্ধারের মিশনে গেইল-রাসেলরা প্রথম দুই ম্যাচে একটি জয় আর একটি পরাজয়ের স্বাদ পেয়েছে।

শীর্ষকাগজ/আর