শনিবার, ১৭-আগস্ট ২০১৯, ০৪:৪৯ অপরাহ্ন
  • খেলা
  • »
  • বাংলাদেশ থাকায় বিশ্বকাপ হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ: শাস্ত্রী

বাংলাদেশ থাকায় বিশ্বকাপ হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ: শাস্ত্রী

shershanews24.com

প্রকাশ : ২২ মে, ২০১৯ ১০:১২ পূর্বাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: ভারতের কোচ রবি শাস্ত্রী বলেছেন, ১০ দলের ইংল্যান্ড বিশ্বকাপ হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। বাংলাদেশ ও আফগানিস্তান উন্নতি করায় এবং ওয়েস্ট ইন্ডিজ নিজেদের গুছিয়ে নেয়ায় এবারের বিশ্বকাপ হবে চরম প্রতিযোগিতাপূর্ণ। ক্রিকেটের আসন্ন বৈশ্বিক আসর হবে প্রতিটি দলের জন্যই চ্যালেঞ্জিং।
গেল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলে বাংলাদেশ। এবারের আসরে গেলবারের পারফরম্যান্সকে ছাড়িয়ে যাওয়ার প্রত্যয় মাশরাফি বাহিনীর। ২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে প্রথমবারের মতো খেলা আফগানিস্তান এবার ধারাবাহিক পারফরম করার ব্যাপারে আশাবাদী। খেই হারানো উইন্ডিজ ক্রিকেটের সর্বোচ্চ আসরের আগে ঘর গুছিয়ে নিয়েছে। ফলে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো ফেভারিট দলের সঙ্গে বাকি দলগুলোর পার্থক্য সময়ের ব্যবধানে কমে এসেছে।
রবি শাস্ত্রী বলেন, বিশ্বকাপ খুবই চ্যালেঞ্জিং হবে। যে কেউ নিজেদের দিনে যে কোনো দলকে হারাতে পারে। আপনি যদি ২০১৫ বিশ্বকাপ দেখেন, আর এখন ২০১৯ দেখেন, দলগুলোর মধ্যে পার্থক্য খুবই কম।
তিনি বলেন, আপনি দেখেন আফগানিস্তান কোথায় ছিল, আর এখন কোন জায়গায়। বাংলাদেশের দিকে তাকান, দলটি কোথায় ছিল আর এখন কোন অবস্থানে। এবারের বিশ্বকাপে তীব্র প্রতিযোগিতা হবে। উইন্ডিজ দলের দিকে তাকান, কাগজ-কলমে অন্যদের চেয়ে কম নয় ক্যারিবিয়ানরা।
আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে বিশ্বকাপের দ্বাদশ আসর। ইতিমধ্যে বিশ্বকাপের দেশে পৌঁছেছে টিম ইন্ডিয়া। ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযানে নামবেন কোহলিরা।
তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া
শীর্ষকাগজ/জে