মঙ্গলবার, ১৮-জুন ২০১৯, ১০:৫৭ অপরাহ্ন
  • খেলা
  • »
  • দেশে ফিরছেন মাশরাফিসহ ৫ ক্রিকেটার

দেশে ফিরছেন মাশরাফিসহ ৫ ক্রিকেটার

Sheershakagoj24.com

প্রকাশ : ১৮ মে, ২০১৯ ১২:৪৩ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: শিরোপা জয়ের মধ্যে দিয়ে শেষ হলো আয়ারল্যান্ডে অনুষ্ঠিত বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ। বিশ্বকাপের আগে যে কয়দিন সময় থাকবে ওই সময়টি পরিবারের সঙ্গে কাটাবেন মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবাল।
পরিবারকে সময় দিতে মাশরাফি ডাবলিন থেকে দেশে ফিরছেন। সেটি দু তিনদিনের জন্য। ছুটি শেষে মাশরাফি ফিরে যাবেন ইংল্যান্ডে বিশ্বকাপে অংশ নিতে। ওপেনার তামিম ইকবাল অবশ্য দেশে আসছেন না। দুবাইয়ে পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে সেখান থেকেই বিশ্বকাপের বিমান ধরবেন। মাশরাফির সঙ্গে দেশের পথে ত্রিদেশীয় সিরিজে দলের সঙ্গে থাকা তাসকিন আহমেদ, ইয়াসির আলি রাব্বি, ফরহাদ রেজা ও নাইম হাসান।
আয়ারল্যান্ডের উদ্দেশ্যে বাংলাদেশ ক্রিকেট দল দেশ ছাড়ার আগেই জানা গিয়েছিল, ত্রিদেশীয় সিরিজ শেষে বেশ কয়েকজন ক্রিকেটার ফিরে আসবেন। যারা পুনরায় বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ শুরুর আগেই যোগ দেবেন দলের সঙ্গে।
গতকাল রাতে ঐতিহাসিক জয়ের পরই শুরু হয়ে যায় মাশরাফি, তামিমদের ব্যাগ প্যাকের কাজ। তামিম-মাশরাফি ছাড়া বিশ্বকাপের স্কোয়াডে বাকি ১৩ সদস্য গেলো টিম হোটেলে। তামিম-মাশরাফিরা ছুটলেন বিমানবন্দরে। ফ্লাইট ধরার তাড়া! তাদের সঙ্গে দেশে ফিরছেন বিশ্বকাপ দলে না থাকা যে চারজন ত্রিদেশীয় টুর্নামেন্টের স্কোয়াডে থাকা বাকি চার ক্রিকেটার।
তামিম ইকবাল অবশ্য দেশে ফিরছেন না। তামিম মাশরাফিদের সঙ্গে একই বিমানে যাচ্ছেন দুবাই পর্যন্ত। তামিমের পরিবার আপাতত দুবাইয়ে অবস্থান করছে। পরিবার সঙ্গে নিয়ে তামিমও লন্ডন ফিরবেন বুধবার। বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে।
মাশরাফিকে অবশ্য লন্ডনের উদ্দেশ্যে দেশ ছাড়তে হবে আগামী বুধবার। কারণ বৃহস্পতিবার লন্ডনে বিশ্বকাপে অংশ নেয়া দশ দেশের অধিনায়কদের নিয়ে আইসিসির একটি আয়োজন রয়েছে। লন্ডনের এই অনুষ্ঠানে অংশ নিতে মাশরাফি দলের সঙ্গে ডোগ দিবেন ২৩ তারিখ কার্ডিফে।
বিশ্বকাপ স্কোয়াডের বাকি ১৩ জন আপাতত থাকছেন একসঙ্গেই। আজ শনিবার ডাবলিন থেকে লন্ডন হয়ে তারা যাবেন লেস্টারে। সেখানে বিরতি দিয়ে তিন দিন অনুশীলন করবে দল। আগামী বৃহস্পতিবার লেস্টার ছেড়ে তাদের ঠিকানা হবে কার্ডিফ।
উল্লেখ্য, ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।
শীর্ষকাগজ/জে