শুক্রবার, ১৬-নভেম্বর ২০১৮, ০৭:৫০ অপরাহ্ন
  • খেলা
  • »
  • জাতীয় ফুটবলের সাবেক কোচ ওয়াজেদ গাজী আর নেই

জাতীয় ফুটবলের সাবেক কোচ ওয়াজেদ গাজী আর নেই

Shershanews24.com

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০৫:০২ অপরাহ্ন

শীর্ষনিউজ, যশোর : জাতীয় ফুটবল দলের সাবেক কোচ ওয়াজেদ গাজী আর নেই (ইন্নালিল্লাহি ... রাজিউন)।
বৃহস্পতিবার সকাল ৯টায় যশোর শহরের ওয়াপদা এলাকায় মেয়ের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।
শুধু কোচ নয়, ফুটবলার হিসেবেও সুনাম কুড়িয়েছিলেন ওয়াজেদ গাজী। স্পোর্টিং ইউনিয়নের হয়ে কলকাতা লিগে অভিষেক তার ১৯৫৮ সালে। খেলেছেন কলকাতা মোহামেডানেও। এর পর পূর্ব পাকিস্তান ফিরে বিজি প্রেস, ওয়ান্ডারার্স, বিজেএমসি ও ঢাকা মোহামেডানে খেলেছিলেন তিনি।
খেলোয়াড় জীবন থেকে অবসর নিয়ে ১৯৭৮ সালে কোচিং ক্যারিয়ার শুরু করেন ওয়াজেদ গাজী। রহমতগঞ্জ, আরামবাগ, ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল ক্রীড়াচক্র ও বিজেএমসিতে কোচিং করিয়েছেন। তার কোচিংয়ে শেখ রাসেল একবার লিগে রানার্সআপ ও ব্রাদার্স ইউনিয়ন ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হয়।
ওয়াজেদ গাজী বাংলাদেশ জাতীয় দলের কোচ ছিলেন ১৯৮৭ সালে। তার অধীনে পাকিস্তানের কায়েদ-এ-আযম ট্রফিতে অংশ নিয়েছিল বাংলাদেশ জাতীয় দল।
ফুটবল থেকে নিজেকে গুটিয়ে নেন ২০১৪ সালের দিকে। মৃত্যুর আগ পর্যন্ত যশোরেই ছিলেন। জীবনের শেষ সময়ে এসে অর্থকষ্টে ছিলেন তিনি।
তার মৃত্যুতে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি, নির্বাহী কমিটির সব সদস্য, স্ট্যান্ডিং কমিটি ও বাফুফের সব কর্মকর্তা-কর্মচারীরা আন্তরিক শোক প্রকাশ ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।
শীর্ষনিউজ/প্রতিনিধি/এমই