Sheershakagoj24.com
অর্থ আত্মসাত: রূপালী ব্যাংকের দুই কর্মকর্তা গ্রেফতার
সোমবার, ১১ ফেব্রুয়ারী ২০১৯ ০৭:২৩ অপরাহ্ন
Sheershakagoj24.com

Sheershakagoj24.com

শীর্ষকাগজ, ঢাকা: আড়াই কোটি টাকা আত্মসাতের ঘটনায় রূপালী ব্যাংক লিমিটেড এর বগুড়ার মহাস্থানগর শাখার সাবেক প্রিন্সিপাল অফিসার (বর্তমান জয়পুরহাট শাখা) মোঃ মাহাতাব উদ্দীন এবং একই শাখার সাবেক অফিসার (বর্তমান টিএমএসএস শাখা বগুড়া) মোঃ কায়েদ আজমকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুদকের একটি একটি বিশেষ টিম তাদেরকে গ্রেফতার করছে।
জানা যায়, বগুড়ার মহাস্থানগড় রূপালী ব্যাংক লিমিটেড শাখা থেকে আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ২০১৮ সালের ফেব্রুয়ারি বগুড়া সদর থানা মামলায় দায়ের করা ব্যাংকটির পক্ষ থেকে। আর আজ সোমবার দুদক সেই মামলার চার্জশিট দিয়েছে। গ্রেফতারকৃত দুইজন চার্জশিটভুক্ত আসামি।
দুদকের চার্জশিট সূত্রে জানা যায়, পারস্পরিক যোগসাজশে নগদ অর্থ বা চেক গ্রহণ ব্যতিরেকে ২ কোটি ৫৯ লাখ ৯৪ হাজার ৭৭৬ টাকা মূল্যমানের ৬টি পে-অর্ডার ইস্যু এবং ব্যাংকের গ্রাহকের মেয়াদি আমানতের জাল ডুপ্লিকেট কপি তৈরি ও জাল কাগজ  তৈরির মাধ্যমে ভুয়া ওডি লোন সৃষ্টি করে ইস্যুকৃত পে-অর্ডার ৬টির মূল্য সমন্বয় করে ২ কোটি ৫৯ লাখ ৯৪ হাজার ৭৭৬ টাকা আত্মসাতের অভিযোগে ইতোপূর্বে ব্যাংক বাদী হয়ে মামলা দায়ের করে। দুদকের তদন্ত মোট ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। 
শীর্ষকাগজ/এসএসআই