Shershanews24.com
৩৯তম বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু
বুধবার, ১০ অক্টোবর ২০১৮ ০৮:৪৪ অপরাহ্ন
Shershanews24.com

Shershanews24.com

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর আগারগাঁওয়ে পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) প্রধান কার্যালয়ে বুধবার থেকে শুরু হয়েছে ৩৯তম (বিশেষ) বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা। লিখিত পরীক্ষা উত্তীর্ণ প্রার্থীদের এই মৌখিক পরীক্ষা শেষ হবে আগামী ২৬ নভেম্বর। মৌখিক পরীক্ষা প্রতি কার্যদিবসে সকাল ১০টা থেকে শুরু হবে।

পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন জানান, ৩৮তম বিসিএসের পদসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের লিখিত পরীক্ষা বুধবার অনুষ্ঠিত হয়েছে। এছাড়া এদিন ৩৯তম বিসিএসের মৌখিক পরীক্ষাও শুরু হয়েছে। এরইমধ্যে ৪০তম বিসিএসে আবেদন করেছেন ১৯ হাজার ২৯১জন এবং এ আবেদন গ্রহণ চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত। এছাড়া, নন-ক্যাডার সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষকসহ অন্যান্য পদে মোট আবেদনকৃত প্রার্থীর সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ৩২২জন।

পিএসসি সূত্র জানায়, বুধবার ভাইবা শুরু হওয়া ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছিলেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য বুধবার থেকে মৌখিক পরীক্ষা দিতে শুরু করেছেন।

গত ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয় চাকরিপ্রত্যাশী দুই পরীক্ষার্থীকে। স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের এই বিসিএস পরীক্ষার মাধ্যমে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন চাকরিপ্রার্থী আবেদন করেন। ৩৯তম বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেওয়া হবে।
শীর্ষনিউজ/এসএসআই