রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ০২:৪০ অপরাহ্ন
  • অন্যান্য
  • »
  • প্লাস্টিক খেয়ে মারা গেলো বিলুপ্তপ্রায় কিউট প্রাণীটি

প্লাস্টিক খেয়ে মারা গেলো বিলুপ্তপ্রায় কিউট প্রাণীটি

shershanews24.com

প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৯ ১১:৪৯ পূর্বাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: দিনে দিনে প্রায় বিলুপ্তির পথেই চলে যাচ্ছে সামুদ্রিক স্তন্যপায়ী প্রাণী দুগঙ্গ। সেই প্রাণীরই মৃত্যু হল স্রেফ প্লাস্টিক দূষণের কারণে। আর তার পেট থেকে মিলেছে প্লাস্টিক। শনিবার গবেষক মহলের তরফে জানানো হয়েছে, ওই প্লাস্টিকের কারণেই শরীরে ইনফেকশন হয় বিলুপ্তপ্রায় প্রাণীটির।
এই দুগঙ্গটির নাম মেরিয়াম। দক্ষিণ-পশ্চিম থাইল্যান্ডের সি-বিচে ভেসে আসে প্রাণীটির দেহ। শান্তিপ্রিয় এই প্রাণীর থাইল্যান্ডের মানুষজন, বিশেষ করে পর্যটকদের খুবই প্রিয়। উদ্ধারকারী দল ছবিটি পোস্ট করার পরক্ষণেই ব্যাপক ভাইরাল হয়।
ত্রাংয়ের ম্যারিন পার্কের প্রধান চাইয়াপ্রুক ওয়েরাওং জানিয়েছেন, মেরিয়ামের শরীরে ব্লাড ইনফেকশন ধরা পড়েছিল। শুক্রবার রাতেই ওর সেবা শুশ্রুষা করে ওকে আবার জলে ছাড়া হয়েছিল। কিন্তু শনিবারই যে ওর মৃত্যু হবে, কেউ তা ভাবতে পারেনি। ফেসবুকে আবার নানতারিকা চানসু নামের একজন পোস্ট করছেন, কোনও ব্লাড ইনফেকশন নয়। মূলত প্লাস্টিক বর্জ্য ঢুকে থাকার কারণেই মৃত্যু হয়েছে ওই প্রাণীটির। নানতারিকার এই পোস্ট ঘিরে শুরু হয়েছে বিরাট উত্তেজনা। তিনি জোর দিয়েছেন মূলত একটা বিষয়ের উপরেই, 'এই মৃত্যু আমাদের কাছে একটা বড় শিক্ষা!'
শীর্ষনিউজ/তাশা