বৃহস্পতিবার, ২৫-এপ্রিল ২০১৯, ০৬:১২ পূর্বাহ্ন
  • অন্যান্য
  • »
  • হাসপাতালের বেডে হাতে হাত রেখেই দম্পতির মৃত্যু!

হাসপাতালের বেডে হাতে হাত রেখেই দম্পতির মৃত্যু!

Sheershakagoj24.com

প্রকাশ : ৩১ জানুয়ারী, ২০১৯ ০৯:৫১ পূর্বাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: হাজারো দুষ্কর্ম, ঘৃণা, হানাহানির মাঝেও প্রেম আর ভালোবাসা এখনও এই দুনিয়ার প্রধান চালিকা শক্তি। আর সেই কথাই বুঝিয়ে গেলেন ৯২ বছর বয়সী ফ্র্যান্সিস আর্নেস্ট প্ল্যাটেল ও তার ৯০ বছর বয়সী স্ত্রী নরমা জুন প্ল্যাটেল।  
৭০ বছরের সুখী দাম্পত্য জীবন কাটানোর পর তারা কেউ আর একা থাকতে চাননি। একটা দিনও নয়। তাই পরস্পরের হাতে হাত রেখে মৃত্যুবরণ করলেন দু'জন। অস্ট্রেলিয়ার এই দম্পতিকে নিয়ে এখন দুনিয়াজুড়ে আলোচনা চলছে। 
নরমা দীর্ঘদিন ধরে আলঝেইমার রোগে ভুগছিলেন। ফ্র্যান্সিসও বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। দুজনকে একই ঘরে রাখা হয়। দুজনের বিছানা ছিল পাশাপাশি। চিকিৎসা চলছিল তাদের। হঠাৎ একদিন নরমার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। অস্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে শুরু করেন তিনি।  ফ্র্যান্সিসও অস্থির হয়ে ওঠেন। প্রায় একই সময়। 
জানা যায়, দেখাশোনার দায়িত্বে থাকা নার্স ১০ মিনিট পর পর তাদের পরীক্ষা করছিলেন। সেই নার্সই দশ মিনিটের ব্যবধানে পরীক্ষা করতে এসে দেখেন, দু'জনের শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে গিয়েছে। চিকিৎসকরা দুজনের মৃত্যুর সঠিক মুহূর্ত জানাতে পারেননি। তাই দু'জনের মৃত্যু প্রায় একসঙ্গে বলেই ধরা হয়েছে। 
শীর্ষকাগজ/জে