রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ০৮:১২ অপরাহ্ন

ভারতে মন্দিরে পদদলিত হয়ে নিহত ৪, আহত ৫০

shershanews24.com

প্রকাশ : ২৩ আগস্ট, ২০১৯ ০২:২৩ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতা থেকে ৭০ কিলোমিটার দূরের উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাটের কচুয়ার একটি মন্দিরে পদদলিতের ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ওই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন। যাদের মধ্যে ৯ জনের অবস্থাই আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রের খবর। 
আজ শুক্রবার ভোরে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর কচুয়া ধামে প্রায় এক লক্ষ পুণ্যার্থী লোকনাথ বাবার মাথায় জল ঢালতে সমবেত হয়েছিলেন। প্রায় ৩ কিলোমিটার লম্বা লাইন পড়ে গিয়েছিল সেখানে।

সেই লাইনের একটি অংশে আচমকাই হুড়োহুড়ি পড়ে যায় এবং এতে পাশের একটি দেওয়াল ভেঙে পড়ে। তখন পদপিষ্টের ঘটনা ঘটে বলে স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে।

আহতদের স্থানীয় বসিরহাট মহকুমা হাসপাতালে নেওয়া হলে সেখান থেকে সঙ্ককটজনক ১৪ জনকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে সকালে ৪ জনের মৃত্যু হয়। বাকিদের অবস্থায় আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এদিকে এই দুর্ঘটনার পরই সেখানে শৃঙ্খলা বাড়াতে অতিরিক্ত পুলিশ ও সেচ্ছাসেবক বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতি বছর ভগবান শ্রী কৃষ্ণের জন্মতিথিতে কচুয়া ধামে লোকনাথ মন্দিরে এই উৎসবের আয়োজন করা হয়।
শীর্ষনিউজ/এম