শনিবার, ২০-জুলাই ২০১৯, ১১:০৬ পূর্বাহ্ন

ট্যাংকারে ইরানের হামলার কোনো প্রমাণ নেই: করবিন

shershanews24.com

প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ০১:২১ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: ওমান উপসাগরে দুই জ্বালানি ট্যাংকারে হামলায় ইরান জড়িত বলে যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা যে দাবি করছে, তা নাকচ করে দিয়েছেন যুক্তরাজ্যের বিরোধীদলীয় নেতা জেরেমি করবিন।
লেবার পার্টির এ নেতা বলেন, ইরানই যে হামলা করেছে- এ ধরনের কোনো অকাট্য প্রমাণ না পেয়ে অকারণে ওই অঞ্চলের উত্তেজনায় সরকারের ঘি ঢালা উচিত না। খবর আনাদোলুর।
জেরেমি করবিন আরও বলেন, হামলার জন্য নিশ্চিৎভাবে ইরানকে দোষারোপ করতে থাকলে মধ্যপ্রাচ্যে ইরানের সঙ্গে যুক্তরাজ্যের যুদ্ধের সম্ভাবনা আরও বেড়ে যাবে।
তিনি বলেন, পরমাণু ইস্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের চলা উত্তেজনা প্রশমনে ভূমিকা না রেখে বরং উল্টো ইরানকে উসকে দিচ্ছে ব্রিটিশ সরকার। শনিবার এক টুইটার বার্তায় যুক্তরাজ্যের বিরোধীদলীয় নেতা এ মন্তব্য করেন।

তবে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট বিরোধীদলীয় নেতার মন্তব্যেকে ‘দুঃখজনক’ ও ‘অনুমাননির্ভর’ উল্লেখ করে বলেন, তিনি ব্রিটেনের স্বার্থ না দেখে কেন মধ্যপ্রাচ্য নিয়েই ভাবছেন?
ছায়া পররাষ্ট্রমন্ত্রী এমিলি থর্নবেরি বলেন, একটি নিরপেক্ষ তদন্ত ছাড়া কেবল অনুমানের ভিত্তিতে ইরানকে দোষারোপ করা থেকে সরকারকে বিরত থাকতে বলেছেন।
শীর্ষকাগজ/জে