মঙ্গলবার, ১৮-জুন ২০১৯, ১০:৩৭ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকায় যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

Sheershakagoj24.com

প্রকাশ : ২০ মে, ২০১৯ ১২:৫০ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। 
নিহত ওই যুবলীগ নেতার নাম শাখাওয়াত হোসেন লাভলু (২৮)। সে দক্ষিণ আফ্রিকা যুবলীগের স্থানীয় শাখার দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্বপালন করছিলেন। পাশাপাশি তিনি দক্ষিণ আফ্রিকার প্রচেস্ট্রম ইউনিভার্সিটি এলাকায় ব্যবসা করতেন।
শনিবার রাত দেড়টার সময় একদল কৃষাঙ্গ সন্ত্রাসী যুবলীগ নেতা লাভলুর দোকানে এসে তাকে গুলি করে হত্যা করে। তিনি মিরসরাই উপজেলার ৫নং ওসমানপুর ইউনিয়নের সাহেবপুর গ্রামের বাসিন্দা।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকার প্রচেস্ট্রম ইউনিভার্সিটি এলাকায় তার একাধিক ব্যবসা প্রতিষ্ঠান ছিল। নিহত লাভলু যে দোকানটি পরিচালনা করতেন সেটি প্রায় রাত ২টা পর্যন্ত খোলা থাকতো। শনিবার রাত দেড়টার সময় সে যখন লাভলু দোকান বন্ধ করার প্রস্তুতি নিচ্ছিলেন, সেই মুহূর্তে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করে।
তবে কি কারণে তাকে গুলি করা হয় তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। নিহত লাভলু ব্যবসার পাশাপাশি দক্ষিণ আফ্রিকা যুবলীগের স্থানীয় শাখার দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।
লাভলুকে হারিয়ে শোকাহত হয়ে পড়েছেন প্রচেষ্ট্রমসহ দক্ষিণ আফ্রিকা প্রবাসী অনেকেই। শোক জানিয়েছে দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগ ও যুবলীগ কেন্দ্রীয় কমিটিসহ আরো অন্যান্য শাখার নেতাকর্মীরা।
শীর্ষকাগজ/এম