বৃহস্পতিবার, ২২-আগস্ট ২০১৯, ১০:১৩ অপরাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • বিমানে যান্ত্রিক ত্রুটি, জনসভায় না গিয়ে দিল্লি ফিরলেন রাহুল

বিমানে যান্ত্রিক ত্রুটি, জনসভায় না গিয়ে দিল্লি ফিরলেন রাহুল

shershanews24.com

প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ০৬:৩৪ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: ভারতের পাটনা যাওয়ার পথে বিমানের যান্ত্রিক ত্রুটির কারণে দিল্লি ফিরে আসতে বাধ্য হয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। দেশটির আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, শুক্রবার বিহারের সমস্তিপুর, ওড়িশার বালেশ্বর এবং মহারাষ্ট্রের সঙ্গমনেরে জনসভা ছিল রাহুল গান্ধীর।

সমস্তিপুরে সভা হওয়ার কথা ছিল সকাল সাড়ে ১০টায়। সেই অনুযায়ী প্রথম বিহারের উদ্দেশেই রওনা দেন রাহুল গান্ধী। তখনই মাঝ আকাশে বিমানের গোলযোগ দেখা দেয়।

পরে নিজের টুইটারে একটি ভিডিও পোস্ট করেন রাহুল। তাতে দুই চালককে ওই বিমানটিকে নিয়ন্ত্রণে রাখতে দেখা যায়।

ভিডিওটি পোস্ট করে রাহুল লেখেন, ‘আজ পটনা যাওয়ার পথে বিমানের ইঞ্জিনে গোলযোগ দেখা দেয়। তাই দিল্লি ফিরে আসতে বাধ্য হই আমরা। সমস্তিপুর, বালেশ্বর এবং সঙ্গমনেরে সভা দেরিতে হবে। অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী আমরা।’

এদিন মার্কিন সংস্থা হকার বিচক্র্যাফ্ট সংস্থার নির্মিত, একটি মাত্র ইঞ্জিন যুক্ত, আট আসনের কিং এয়ার বি২০০০ বিমানে চেপে রাহুল গান্ধী নির্বাচনী প্রচারে রওনা দিয়েছিলেন বলে জানা গিয়েছে।

কিন্তু নির্বাচনী প্রচারে সাধারণত একটি মাত্র ইঞ্জিন বিশিষ্ট ছোট বিমান ব্যবহার করা হয় না বলে সংবাদ মাধ্যমকে জানান মুম্বাইয়ের বিশেষজ্ঞ প্রদীপ থাম্পি।

কংগ্রেসের পক্ষ থেকে যদিও এখনও পর্যন্ত এ ব্যাপারে কিছু বলা হয়নি। তবে তদন্তের নির্দেশ দিয়েছে অসামরিক বিমান পরিবহন সংস্থা (ডিজিসিএ)। তবে এই প্রথম নয়, এর আগেও মাঝ আকাশে বিপত্তিতে পড়েছিলেন রাহুল।

গতবছর দিল্লি থেকে কর্নাটকের হুবলি যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটির জেরে মাঝ আকাশে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে তার বিমান। সেবার কোনওক্রমে পরিস্থিতি সামলে নেন পাইলট। অল্পের জন্য রক্ষা পান কংগ্রেস সভাপতি। বিষয়টি নিয়ে থানায় অভিযোগ পর্যন্ত জানিয়েছিল কংগ্রেস।
শীর্ষকাগজ/এসএসআই