বুধবার, ১৪-নভেম্বর ২০১৮, ০৪:১৮ পূর্বাহ্ন

সোমালিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৭

Shershanews24.com

প্রকাশ : ০৯ নভেম্বর, ২০১৮ ১০:৩০ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী গাড়ি হামলায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। শুক্রবার মোগাদিসুতে অবস্থিত দেশটির অপরাধ তদন্ত সংস্থার সদর দফতরের পাশে একটি হোটেলে এ হামলার ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।
শাফি নামের ওই হোটেলটিতে পরপর দুটি হামলার পর প্রহরী ও তদন্ত কর্মকর্তারা গুলি ছুড়তে শুরু করেন। প্রত্যক্ষদর্শীরা বলছেন, হামলার প্রায় আধাঘণ্টা পরে শহরটির ব্যস্ত রাস্তায় তৃতীয় আরেকটি হামলা করেন সন্ত্রাসীরা।
আলি নূর নামে পুলিশের এক ঊধ্বতন কর্মকর্তা বলেন, ‘আমরা এখন পর্যন্ত জেনেছি এ হামলায় ১৭ জন নিহত হয়েছেন। নিহতদের সবাই হোটেলের সামনের রাস্তা দিয়ে গপরিবহনে করে যাচ্ছিলেন। এমন সময় সন্ত্রাসীরা বোমা বিস্ফোরণ ও গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে। আমি নিশ্চিত নিহতের সংখ্যা আরও বাড়বে।’
ঘটনাস্থলে উপস্থিত রয়টার্সের এক চিত্রগ্রাহক ২০টি মরদেহ সরিয়ে নিতে দেখেছেন। এছাড়া বেশ কয়েকটি মিনিবাস, মোটর সাইকেল ও প্রাইভেট কারে তিনি বেশ কিছু অগ্নিদগ্ধ মরদেহ দেখতে পেয়েছেন বলে রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে।
এখন পর্যন্ত কোনো সন্ত্রাসীগোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে আল কায়েদার সঙ্গে জড়িত আল শাবাব জঙ্গিগোষ্ঠী সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে নিয়মিত হামলা চালিয়ে আসছে।
শীর্ষনিউজ/এসএসআই