শনিবার, ২০-অক্টোবর ২০১৮, ০৪:৪৬ পূর্বাহ্ন
  • আইসিটি
  • »
  • ফেসবুকে বিরক্ত তরুণরা, ২৬ শতাংশের অ্যাকাউন্ট ডিলিট

ফেসবুকে বিরক্ত তরুণরা, ২৬ শতাংশের অ্যাকাউন্ট ডিলিট

Shershanews24.com

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:৪৩ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : ফেসবুকে বিরক্তির কারণে ২৬ শতাংশ গ্রাহক তাদের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছেন বলে দাবি করা হয়েছে নতুন এক গবেষণায়। শুধুমাত্র যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের উপর ওই জরিপ চালিয়েছে পিউ রিসার্চ। দেশটির গ্রাহকদের মধ্যে ফেসবুকের আসক্তি ক্রমান্বয়ে কমছে বলেও দাবি করা হয় ওই গবেষণায়।

 
প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের একটা বিরাট অংশের মানুষ নিয়মিত ফেসবুক প্রোফাইল চেক করা বন্ধ করে দিয়েছেন বলে জরিপে উঠে এসেছে। প্রায় ৪২ শতাংশ মানুষ জানিয়েছেন তারা কয়েক মাস ফেসবুক থেকে বিরত থাকতে চান। প্রায় ১ চতুর্থাংশ মানুষ বলছেন, ফেসবুকের প্রতি বিরক্ত হয়ে স্মার্টফোন থেকে অ্যাপটিই ডিলিট করে দিয়েছেন তারা। আরও অনেকেই ঝুঁকছেন এদিকে।

অন্যদিকে ২৬ শতাংশ মানুষ তাদের অ্যাকাউন্ট ডিলিট করে দিয়েছেন। এদের অর্ধেকই ছাত্র এবং তরুণ-যুবক। কারণ অ্যাকাউন্ট ডিলিট করা গ্রাহকদের মধ্যে ৪৪ শতাংশ ১৮ থেকে ২৯ বছর বয়সের মধ্যে। বয়স্ক মানুষদের মধ্যে অবশ্য এই সোশ্যাল মিডিয়া প্লাটফর্মটির প্রতি তেমন একটা বিরক্তি নেই। মাত্র ১২ শতাংশ বৃদ্ধ (৬৫ বছরের ঊর্ধ্বে) মানুষ বলছেন, তারা ফেসবুক ব্যবহার করে সন্তুষ্ট নন এবং অ্যাকাউন্ট ডিলিট করতে চান। বাকি ৮৮ শতাংশ মানুষ এখনও ফেসবুকের প্রতি আসক্ত।
শীর্ষনিউজ/এসএসআই