সোমবার, ১৬-সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৫ পূর্বাহ্ন
  • স্বাস্থ্য
  • »
  • ডেঙ্গু রোগী ৭২ হাজার ছাড়িয়েছে, নতুন ভর্তি ৭৮৪ 

ডেঙ্গু রোগী ৭২ হাজার ছাড়িয়েছে, নতুন ভর্তি ৭৮৪ 

shershanews24.com

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৩৫ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যানুযায়ী,সারা দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ৯৫ শতাংশ রোগী বাসায় ফিরে গেছেন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালগুলোতে চিকিৎসাধীন ছিলেন ৩৭৪৬ জন । এর মধ্যে ঢাকায় ২১১১ এবং ঢাকার বাইরে ১৬৩৫ জন।

সোমবার হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ৩৯৩১ জন। তার আগে রোববার ছিল ৪২৫৪ জন, শনিবার ছিল ৪৮৬০ জন, শুক্রবার ছিল ৪৬৯৭ জন। বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা পাঁচ হাজারের বেশি ছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এবছর এপর্যন্ত মোট ৭২ হাজার ৭৪৫ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮ হাজার ৮১১ জন।

মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৭৮৪ জন ডেঙ্গু জ্বর নিয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এই রোগীদের মধ্যে ঢাকায় ৩৪৪ জন এবং ঢাকার বাইরে ৪৩৯ জন। সোমবার নতুন রোগীর সংখ্যা ছিল ৮৬৫ জন, আগের দিন রোববার ছিল ৯০২ জন। এবার ডেঙ্গু জ্বরে মৃত্যুর সংখ্যাও অতীতকে ছাড়িয়ে গেছে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট আইইডিসিআর ডেঙ্গুতে মৃত্যুর ১৮৮টি তথ্য পেলেও ৯৬টির ডেথ রিভিউ শেষে ৫৭ জনের ডেঙ্গুতে মৃত্যুর খবর নিশ্চিত করেছে। 
শীর্ষনিউজ/এসএসআই