সোমবার, ১৯-আগস্ট ২০১৯, ১২:৫৬ পূর্বাহ্ন

ডেঙ্গুতে সারার বিদায়, আশঙ্কাজনক সাফা

shershanews24.com

প্রকাশ : ০৯ আগস্ট, ২০১৯ ০৮:৪৩ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: রাজধানীসহ সারা দেশে মহামারী রূপ নিয়েছে ডেঙ্গু। প্রতিদিনই ডেঙ্গুতে মারা যাচ্ছে অনেক মানুষ। ডেঙ্গুর কারণে মাত্র কয়েক দিনে মমিনুল-সালমা দম্পতির জীবনে চরম বিপর্যয় নেমে এসেছে। বড় সন্তান সারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে। আরেক সন্তান সাফা মৃত্যুর সঙ্গে লড়ছে।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার মগবাজারে রাশমনো স্পেশালাইজড হাসপাতালে মারা যায় সারা। সারার মরদেহ নিয়ে বাবা একাই গেলেন গ্রামের বাড়িতে। সেখানে পারিবারিক কবরস্থানে দাফন শেষে তড়িঘড়ি করে রওনা দিলেন ঢাকার দিকে।

ঢাকার একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে আরেক সন্তান সাফা মৃত্যুর সঙ্গে লড়ছে। বড় সন্তানের শেষ বিদায়ে মা ছিলেন না। তিনি ছোট সন্তানের দেখভালে ঢাকায় রয়ে গেছেন। শুক্রবার সকালে সারাকে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার কাচিয়ারা গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

সারার বাবার নাম মো. মমিনুল ইসলাম। তিনি হাইকোর্টের আইনজীবী। পরিবার নিয়ে থাকেন ঢাকার সোবহানবাগে। সারা সোবহানবাগের স্থানীয় একটি কিন্ডারগার্টেনে প্লে শ্রেণিতে পড়ত।

সারার স্বজনরা জানান, ৩ আগস্ট সারা জ্বরে আক্রান্ত হয়।তিনটি হাসপাতালে বেড খালি না পেয়ে তাকে মগবাজারে রাশমনো স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। পরে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন থাকা অবস্থায় সে মারা যায়।

সারার স্বজন মিজানুর রহমান জানান, সারার ছোট বোন এক বছর বয়সী সাফাও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছে। গত বুধবার তাকে ধানমিণ্ডর রেনেসাঁ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বলেন, সাফার অবস্থা আশঙ্কাজনক। তার ফুসফুসে পানি জমে গেছে।
শীর্ষনিউজ/এসএসআই