মঙ্গলবার, ২২-জানুয়ারী ২০১৯, ১০:২৬ পূর্বাহ্ন
  • বিনোদন
  • »
  • ‘ঘুড্ডি’ নির্মাতা সালাউদ্দিন জাকী আইসিইউতে

‘ঘুড্ডি’ নির্মাতা সালাউদ্দিন জাকী আইসিইউতে

Sheershakagoj24.com

প্রকাশ : ০৫ জানুয়ারী, ২০১৯ ০৬:১৩ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : ‘ঘুড্ডি’ খ্যাত জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা সৈয়দ সালাউদ্দীন জাকী রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি আছেন।

দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত এ নির্মাতাকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন।

খোকন জানান, এ নির্মাতা মাস তিনেক ধরে একা হাঁটাচলা করতে পারেন না; ট্রেচারে ভর দিয়েই চলাফেরা করছিলেন তিনি। বৃহস্পতিবার শারীরিক অবস্থার পরিবর্তন ঘটলে পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নেন। হাসপাতালে তার সঙ্গে আছেন স্ত্রী শাহানা বেগম।

নির্মাতার স্ত্রীর বরাত দিয়ে খোকন জানান, ভর্তির পর তার শারীরিক পরিস্থিতির কোনও উন্নতি ঘটেনি। হৃদরোগ ছাড়াও কিডনিজনিত নানা সমস্যা ভুগছেন এ নির্মাতা।

বছর খানেক আগে কিডনি জটিলতা নিয়ে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের চিকিৎসা নিয়েছেন তিনি।

নির্মাতা পরিচয়ের বাইরে একজন কাহিনিকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার ও লেখক হিসেবেও তিনি পরিচিত। ১৯৮০ সালে মুক্তি প্রাপ্ত নিজের প্রথম চলচ্চিত্র ‘ঘুড্ডি’ দিয়ে দর্শকদের পাশাপাশি চলচ্চিত্র বোদ্ধাদের মনেও জায়গা করে নেন তিনি।

এই ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছিলেন রাইসুল ইসলাম আসাদ ও সুবর্ণা মুস্তাফা। এই ছবিটির শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

এরপর ‘লাল বেনারসী’, ‘আয়না বিবির পালা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র নির্মাণ করেন তিনি। নব্বইয়ের দশকের শেষের দিকে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হিসেবেও কর্মরত ছিলেন তিনি।
শীর্ষকাগজ/এসএসআই