মঙ্গলবার, ১৮-জুন ২০১৯, ১১:৪১ অপরাহ্ন
  • শিক্ষা
  • »
  • প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র মিলবে রোববার থেকে

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র মিলবে রোববার থেকে

Sheershakagoj24.com

প্রকাশ : ১৮ মে, ২০১৯ ০৭:৫৭ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশপত্র রোববার (১৯ মে) থেকে পাওয়া যাবে। প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে প্রার্থীরা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

প্রার্থীদের এসএমএসের মাধ্যমে পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র ডাউনলোডের তথ্য জানিয়ে দেয়া হবে বলে ডিপিইর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


গত বৃহস্পতিবারের এ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রার্থীরা পরীক্ষার ৫ দিন আগে থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রার্থীরা ডাউনলোড করা প্রবেশপত্র প্রিন্ট দিয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

এ ছাড়া পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্যান্য কাগজপত্র, ক্যালকুলেটর মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়ি জাতীয় বস্তু, ইলেকট্রিক ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ৪ ধাপে অনুষ্ঠিত হবে। আগামী ২৪ মে এবং ৩১ মে নিয়োগের ১ম ও ২য় ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী শেষ দুই ধাপের পরীক্ষা আগামী ১৪ ও ২১ জুন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পরিবর্তন করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। নতুন সময় অনুযায়ী ৩য় ধাপের পরীক্ষা ২১ জুন এবং ৪র্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জারি করা আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলাভিত্তিক প্রার্থীদের লিখিত পরীক্ষার সূচি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী ৮০ নম্বরের লিখিত পরীক্ষা (এমসিকিউ) অনুষ্ঠিত হবে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর এবং প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে।

প্রাথমিকের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর গত বছরের ১ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে ২৪ লাখের বেশি আবেদন জমা পড়ে।
শীর্ষকাগজ/এসএসআই